হোম খুলনাযশোর মনিরামপুরে ৯০ টি পূজা মন্ডপে দূর্গা উৎসব হচ্ছে, সর্বোচ্চ সতর্ক অবস্থানে থাকবে আইনশৃঙ্খলা বাহিনী

মনিরামপুরে ৯০ টি পূজা মন্ডপে দূর্গা উৎসব হচ্ছে, সর্বোচ্চ সতর্ক অবস্থানে থাকবে আইনশৃঙ্খলা বাহিনী

কর্তৃক Editor
০ মন্তব্য 23 ভিউজ

রিপন হোসেন সাজু, মনিরামপুর (যশোর):

যশোরের মনিরামপুরে বুধবার ষষ্ঠীর মধ্য দিয়ে শুরু হবে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব দুর্গাপূজা। ১৩ অক্টোবর দশমীর মধ্য দিয়ে শেষ হবে এ বছরের দুর্গাপূজার আনুষ্ঠানিকতা। যশোরের মনিরামপুর উপজেলায় ৯০টি পূজা মন্ডপে এবার দূর্গা উৎসব হচ্ছে। তবে নানাবিধ সমস্যা ও পানিবন্দির কারনে গত বারের চেয়ে এবার ১১টি মন্ডপে দূর্গাপূজা হচ্ছে না বলে জানিয়েছেন উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি তুলশী বসু।

জানা গেছে, নানাবিধ সমস্যা ও কয়েকটি এলাকায় মন্ডপে পানিবন্দি থাকার পরও এবার মনিরামপুর উপজেলার ১৭ টি ইউনিয়নে ও পৌর সভায় ৯০ টি মন্ডপে দূর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে। তার মধ্যে রোহিতা ইউনিয়নে ৬টি, কাশিমনগরে ৫টি, ভোজগাতি ১টি, ঢাকুরিয়া ৯টি, হরিদাসকাটি ৫টি, মনিরামপুর সদরে ২টি, খেদাপাড়ায় ৫টি, হরিহরনগরে ৫টি, ঝাঁপায় ৭টি, মশি^মনগরে ৭টি, চালুয়াহাটি ৫টি, শ্যামকুড়ে ৬টি, খানপুর ৫টি, দুর্বাডাঙ্গায় ৬টি, কুলটিয়ায় ৩টি, নেহালপুর ৪টি, মনোহরপুরে ২টি ও পৌর সভায় ৯টি পূজা মন্ডপে দূর্গাপুজা অনুষ্ঠিত হচ্ছে। সরেজমিনে উপজেলার নেহালপুর, কালিবাড়ি, কুলটিয়া, মশিয়াহাটিসহ একাধিক মন্দিরে গিয়ে দেখা যায়, সেখানে চলছে ধুমধামে পূজার প্রস্তুতি।

উপজেলার পূজা উদযাপন পরিষদের সভাপতি তুলশী দাস ও সাধারন সম্পাদক তরুন কুমার শীল বলেন, উপজেলায় এবার ৯০টি মন্ডপে পূজা অনুষ্ঠিত হবে। গতবার ১০১টি মন্ডপে পূজা হলেও এবার ১১টি মন্ডপে দূর্গাপূজা হচ্ছে না। তবে তারা ক্ষোপ প্রকাশ করে আরও বলেন, শুনেছি প্রতি মন্ডপের জন্য সরকারিভাবে ৫শ কেজি চাল বরাদ্ধ দেয়া হয়েছে। তাছাড়া মন্ডপ গুলোতে কি ধরনের প্রশাসনিক নিরাপত্তা দেয়া হবে, সে ব্যাপারে আমাদের কেউ অবগত করেনি।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মেহেদী মাসুদ বলেন, পূজায় সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করতে প্রতিটি মন্ডপে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের পাশাপাশি আনসার, কমিউনিটি পুলিশ ও স্বেচ্ছাসেবক নিয়োজিত থাকবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নিশাত তামান্না বলেন, ইতিমধ্যে শারদীয় দূর্গাউৎসবকে নির্বির্ঘন করতে প্রশাসন ও পুলিশ প্রশাসনের সাথে আলোচনা করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। তাছাড়া সর্বোচ্চ সতর্ক অবস্থানে থাকবে সেনা, পুলিশ, র‌্যাবসহ সাদা পোশাকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন