হোম অন্যান্যসারাদেশ মনপুরা “দক্ষিণা হাওয়া সী বীচ “পরিদর্শন করেন উপজেলা চেয়ারম্যান সেলিনা আক্তার চৌধুরী

মনপুরা “দক্ষিণা হাওয়া সী বীচ “পরিদর্শন করেন উপজেলা চেয়ারম্যান সেলিনা আক্তার চৌধুরী

কর্তৃক
০ মন্তব্য 84 ভিউজ

মিজানুর রহমান জুয়েল, মনপুরা (ভোলা) :

ভোলা জেলার পর্যটন সম্ভাবনাময় এক মাত্র দ্বীপ উপজেলা মনপুরা। ৪টি ইউনিয়ন নিয়ে গঠিত মনপুরা উপজেলা। পর্যটন শিল্পের অপার সম্ভাবনাময় সৌন্দর্যের দ্বীপ মনপুরা উপজেলা। সবুজ শ্যামল পাখির কলকাকলিতে সকাল সন্ধ্যার মনপুরা। প্রতি বছর বাহির থেকে হাজার হাজার পর্যটক আসে মনপুরা উপজেলায় মায়াবী হরিণের এক পলক দেখার ও মনপুরার সৌন্দর্য উপভোগ করতে। পর্যটকদের প্রথম অভ্যার্থনা জানান মায়াবি হরিণ।

প্রাকৃতিক সৌন্দর্যময় দৃশ্য নিয়ে গড়ে উঠলো দক্ষিণ সাকুচিয়া”দক্ষিণা হাওয়া সী বীচ” এখানে আসে প্রতি দিন হাজার হাজার ভ্রমন পিপাসুরা, আসে সৌন্দর্যময় প্রাকৃতিক বনঅঞ্চল ও নদীর উত্তাল জলরাশি উপভোগ করতে। শেষ বিকেলে ও রয়েছে পাখির কলরব,এখানে সকল শ্রেনীর মানুষ এই সৌন্দর্য উপভোগ করতে আসেন। ঘুরতে আসা মানুষের মধ্যে বেশি ভাগই স্কুল-কলেজ ও বিভিন্ন বিশ্ববিদ্যালয় পড়ুয়া ছাত্র ছাত্রীরা।

বিভিন্ন মাধ্যমে বিভিন্ন নামে এই স্হানকে বলে” মিনি কক্সবাজার” কেউ বলে” মিনি কুয়াকাটা”

ভ্রমন পিপাসুগনের আগমন দেখে উক্ত ইউনিয়ন চেয়ারম্যান অলি উল্লাহ কাজল ও মিসেস সাথী কাজল সৌন্দর্য বর্ধনে কে আরো বেগমান করতে কাজ করছেন। উপজেলা পরিষদের চেয়ারম্যান আওয়ামীলীগের সভাপতি মিসেস সেলিনা আক্তার চৌধুরী পরির্দশনে এসে, এই বীচটি কে আরো মনোরম পরিবেশে তৈরি করবেন বলে জানিয়েছেন।

বিনোদন হিসেবে দেখা যায়, ফুটবল খেলা, আছপ বসার ব্যাঞ্চ, ছাতা,পানিতে হাটার জন্য রয়েছে বিশাল বালুর জলরাশি, এবং মেঘনার নদীর গঞ্জন,বিশাল ঢেউের মাঝে ছোট ছোট নৌকার মাঝির কারিশমাটিক খেলা এমন একটি সৌন্দর্যময় দ্বীপটি মনপুরাতে আনন্দ উপভোগ করার স্থান পেয়ে মহা খুশি ও আনন্দিত ঘুরতে আসা পিপাসু মানুষগুলো।

“মনপুরা দক্ষিণা হাওয়া সী বীচ “প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ ও পরিদর্শনে আসেন মনপুরা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদের সম্মানিত চেয়ারম্যান মিসেস সেলিনা আক্তার চৌধুরী, সাথে আসেন, ১নং মনপুরা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও চেয়ারম্যান আমানত উল্লাহ আলমগীর। মনপুরা সিপিপির উপজেলা টিম লিডার এরফান উল্লাহ চৌধুরী অনি।

পরির্দশন শেষে উপজেলা চেয়ারম্যান বলেন” দক্ষিণা হাওয়া সী বীচ কে আমরা বাংলাদেশের অন্যতম একটি পর্যটন কেন্দ্র হিসেবে পরিচিতি করার জন্য কাজ করবো, তিনি আরো জানান মাননীয় এমপি মহদয়ের সাথে এই সী বীচ নিয়ে আলোচনা করা হবে” উপজেলা চেয়ারম্যান ভ্রমন পিপাসুদের সামাজিক দুরত্ব বজায় রেখে এই বীচের সৌন্দর্য উপভোগ করার অনুরোধ করেন।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন