হোম অন্যান্যসারাদেশ মণিরামপুর উপজেলা পরিষদের প্রথম চেয়ারম্যান এসএম লুৎফর রহমানের ৩৩তম মৃত্যু বার্ষিকী আজ

মণিরামপুর উপজেলা পরিষদের প্রথম চেয়ারম্যান এসএম লুৎফর রহমানের ৩৩তম মৃত্যু বার্ষিকী আজ

কর্তৃক
০ মন্তব্য 128 ভিউজ

রিপন হোসেন সাজু মণিরামপুর( যশোর) :

আজ ১৩ সেপ্টেম্বর মণিরামপুর উপজেলা পরিষদের প্রথম চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এসএম লুৎফর রহমানের ৩৩তম মৃত্যু বার্ষিকী। এসএম লুৎফর রহমান মণিরামপুরের হানুয়ার গ্রামে এক ধনী ও সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন। ছাত্র জীবন থেকেই তিনি গরীব, দু:খি, অসহায় মানুষের পাশে থেকেছেন। তিনি দেশ স্বাধীনের জন্য অংশ নেন মুক্তিযুদ্ধে। রাজনৈতিক জীবনের শুরু থেকে তিনি জাতীয় পার্টির সাথে যুক্ত ছিলেন। সেই সময়, খুব অল্প সময়ের মধ্যেই মণিরামপুরবাসির অন্তরস্থলে স্থান পান এসএম লুৎফর রহমান।

বিপুল ভোটের ব্যবধানে প্রতিদ্বন্দ্বী প্রার্থীকে পরাজিত করে হারিকেন মার্কা নিয়ে নির্বাচিত হন মণিরামপুর উপজেলা পরিষদের প্রথম চেয়ারম্যান। তৎকালিন রাজগঞ্জ লুৎফর রহমান মহাবিদ্যালয়, বর্তমানে রাজগঞ্জ ডিগ্রী কলেজ প্রতিষ্ঠা করাসহ এলাকার উন্নয়নে তরুন এ সমাজ সেবক গরীব, দুখি, অসহায় মানুষের বন্ধু ছিলেন। মণিরামপুরবাসির প্রিয় মানুষের তালিকায় সদাহাস্যজ্জ্বল লুৎফর রহমান একজন। মণিরামপুরের মানুষের কল্যাণে জীবন উৎসর্গ করেছেন এই মহান মানুষটি।

উল্লেখ্য, ১৯৮৭ সালের ১৩ সেপ্টেম্বর মণিরামপুর উপজেলা পরিষদের গাড়ী নিজে চালিয়ে মণিরামপুরের বন্যা দুর্গত বানভাষিদের জন্য ত্রান সামগ্রী আনতে গিয়ে যশোর থেকে ফেরারপথে বকচর নামক স্থানে এক সড়ক দুর্ঘটনায় নিহত হন এই মহান মনের মানুষ। তাই আজও মণিরামপুরবাসির কাছে বিশেষ স্মরণীয় এইদিন

সম্পর্কিত পোস্ট

মতামত দিন