হোম আন্তর্জাতিক ভূমিকম্পে বিধ্বস্ত তুরস্কের পাশে রয়েছে বাংলাদেশ

আন্তর্জাতিক ডেস্ক :

তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী মেভলুত কাভুসোগলুর সঙ্গে টেলিফোনে আলাপকালে ভূমিকম্পে নিহতদের জন্য পুনরায় দুঃখ প্রকাশ করেছেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন।

বুধবার (১৫ ফেব্রুয়ারি) আবদুল মোমেন মেভলুত কাভুসোগলুর সঙ্গে টেলিফোনে কথা বলেন। এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

বিজ্ঞপ্তিতে ভূমিকম্পে নিহতদের প্রতি গভীর দুঃখ প্রকাশ করে বলা হয়, ভূমিকম্পে বিধ্বস্ত তুরস্কের পাশে রয়েছে বাংলাদেশ। হতাহতদের দ্রুত উদ্ধারে বাংলাদেশ প্রয়োজনে আরও সহায়তা দেবে। নিজেদের সাধ্য মতো তুরস্ককে সহযোগিতা করা হবে।

এ সময় তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী মেভলুত কাভুসোগলুর বাংলাদেশের ভাতৃত্বপূর্ণ আচরণের জন্য রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, স্পিকার, পররাষ্ট্রমন্ত্রী ও বাংলাদেশের মানুষদের ধন্যবাদ জানান। মেভলুত কাভুসোগলু আহত বাংলাদেশি নাগরিকদের জন্য দুঃখ প্রকাশ করেন। তাদের দ্রুত আরোগ্য কামনা করেছেন।

ড. মোমেন এ সময় সাহায্যের জন্য নির্মাণশ্রমিক পাঠাতে চান। বলেন, আপনাদের সাহায্যের প্রয়োজন হলে আমরা নির্মাণশ্রমিক পাঠাতে পারি। আপনাদের যা প্রয়োজন আমাদের জানান, আমরা আমাদের যথাসাধ্য চেষ্টা করব।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন