হোম আন্তর্জাতিক ভারতের ‘ব্যাড বয় বিলিয়নিয়ার’খ্যাত সুব্রত রায় মারা গেছেন

আন্তর্জাতিক ডেস্ক:

ভারতের সাহারা গ্রুপের প্রতিষ্ঠাতা সুব্রত রায় দীর্ঘদিন রোগে ভুগে বুধবার (১৫ নভেম্বর) ৭৫ বছর বয়সে মারা গেছেন। সাহারা কোম্পানির বরাত দিয়ে সংবাদটি নিশ্চিত করেছে হিন্দুস্তান টাইমস।

দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন সুব্রত রায়। ম্যালিগেন্সি, ডায়াবেটিস এবং হাইপারটেনসের কারণে সুব্রত রায়ের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে তার প্রতিষ্ঠান সাহারা।

সাহারা গ্রুপের পক্ষ থেকে জানানো হয়েছে, দীর্ঘদিন ধরে নানা রোগে ভুগছিলেন সুব্রত। অবস্থার অবনতি হলে রোববার (১২ নভেম্বর) তাকে হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু এ কদিনে তার অবস্থার কোনো পরিবর্তন হয়নি। সুব্রত রায়ের মৃত্যুতে সাহারা গ্রুপ শোকাহত।

সাহারা গ্রুপ সর্বাত্মক পরিচিতি পেয়েছে ভারতীয় ক্রিকেট দলের স্পন্সর হওয়ার মাধ্যমে। এ ছাড়া দেশের ভেতরে ব্যবসা ছাড়াও লন্ডন এবং নিউইয়র্কের মতো শহরে সাহারা গ্রুপের বেশ কয়েকটি অভিজাত হোটেল আছে।

বলিউডের নায়ক-নায়িকা এবং বাঘা বাঘা রাজনীতিবিদের সঙ্গে সখ্যর সূত্র ধরে সুব্রত ছিলেন ভারতীয় চেনামুখ। পরবর্তী সময়ে ২০১২ সালে শেয়ারবাজার কেলেঙ্কারির সঙ্গে জড়িয়ে সমালোচনার মুখে পড়েন তিনি।

দুর্নীতি মামলায় সুব্রতকে ২০১৪ সালে গ্রেফতার করা হয়। পরে ২০১৬ সালে জামিনে মুক্তি পান তিনি। বরাবরই সুব্রত গণমাধ্যমের কাছে তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করে এসেছেন।

এদিকে সুব্রতের মৃত্যুতে তার শুভানুধ্যায়ীরা সামাজিক মাধ্যমগুলোতে শোক প্রকাশ করেছেন। এদের মধ্যে বলিউড অভিনেতা অনুপম খের তার এক্স অ্যাকাউন্টে এক বার্তায় লিখেছেন, ‘খুব দয়ালু মানুষ ছিলেন সুব্রত। তার কাছে সাহায্যের জন্য গিয়ে কোনোদিন হতাশ হইনি। ঈশ্বর তার মঙ্গল করুন।’

সুব্রত রায় দুই সন্তান ও এক স্ত্রীসহ অঢেল সম্পদ, শুভানুধ্যায়ী এবং অতীত-বর্তমানের অনেক আলোচনা-সমালোচনা রেখে গেছেন।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন