হোম খেলাধুলা ‘ভাগো বাঘ আসছে’, সাকিবকে নিয়ে কেকেআর

খেলাধুলা ডেস্ক :

বাংলাদেশের সাথে ইংল্যান্ডের দ্বিপাক্ষিক সিরিজটি স্থগিত হয়ে যাওয়ায় কপাল খুলেছে সাকিব-মোস্তাফিজের। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) বাকি অংশে বাংলাদেশের এ দুই প্রাণভোমরার খেলা নিয়ে শুরু থেকে তৈরি হওয়া অনিশ্চয়তা কেটে গেছে। বিসিবির তরফেও আশ্বস্ত করা হয়েছে, ইংল্যান্ড সিরিজ স্থগিত হয়ে যাওয়ায় তাদের আইপিএল খেলতে বাধা নেই।

ক্রিকেটবিষয়ক সাইটগুলোর তথ্য বলছে, নিউজিল্যান্ড সিরিজের পরপরই আইপিএল খেলতে সংযুক্ত আরব আমিরাতে পাড়ি দিবেন সাকিব। এদিকে, বিশ্বসেরা এই অলরাউন্ডারের খেলার বিষয়টি নিশ্চিত করেছে আইপিএলে সাকিবের দল কলকাতা নাইট রাইডার্সও (কেকেআর)।

সোমবার (২৩ আগস্ট) কেকেআরের অফিসিয়াল ফেসবুক পেজে একটি ভিডিও পোস্ট করা হয়েছে। যেখানে দেখা যাচ্ছে, কেকেআরের জার্সিতে অনুশীলন করছেন সাকিব। ব্যাট পরখ করে দেখছেন। নেটে বল করছেন। ভিডিওর ক্যাপশনে কেকেআর হিন্দি ভাষায় লিখেছে – ‘ভাগ ভাগ ভাগ আয়া শের আয়া শেষ। যা বাংলায় – ভাগো ভাগো বাঘ আসছে।’

এদিকে, বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে বাঘ সম্বোধন করে কেকেআরের পোস্টটি এরইমধ্যে ভাইরাল হয়ে গেছে। পোস্ট করার ৩ ঘণ্টার মধ্যে ২৩ হাজারের বেশি রিয়েক্ট জমা পড়েছে। এছাড়া কমেন্ট করেছেন দুই হাজারের বেশি মানুষ। যাদের অনেকেই আইপিএলের বাকি অংশে সাকিব যেন দুর্দান্ত পারফর্ম করে সেই প্রার্থনা করেছেন কমেন্টবক্সে।

এদিকে, সংযুক্ত আরব আমিরাতে আইপিএল খেলতে মুখিয়ে আছেন ক্রিকেট বিশ্বের বড় বড় তারকারা। টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির কথা মাথায় রেখে এবারের আইপিএলে ক্রিকেটারদের পাঠাতে বাড়তি আগ্রহ দেখাচ্ছে বোর্ডগুলোও। ক্রিস গেইল ও জশ হ্যাজলউডের মতো তারকাদের অংশগ্রহণ ইতোমধ্যে নিশ্চিত করেছে সংশ্লিষ্ট ফ্র্যাঞ্চাইজিগুলো। সামনের সপ্তাহে ক্যাম্প শুরু করবে বেশকিছু দল।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক দেশ সংযুক্ত আরব আমিরাতেই আইপিএল হওয়ায়, এই ফ্র্যাঞ্চাইজি লিগের এবারের আসর বাড়তি গুরুত্ব পাচ্ছে ক্রিকেটারদের কাছে। ভারত তো বটেই, অস্ট্রেলিয়া-ইংল্যান্ডসহ সব দেশের খেলোয়াড়রাই বিশ্বকাপের আগ মুহূর্তে আইপিএলে অংশ নিতে মুখিয়ে আছে। আসরের আকর্ষণ বাড়াতে আমিরাতের গ্যালারিতে দর্শক রাখার কথাও ভাবছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

১৯ সেপ্টেম্বর থেকে মাঠে গড়াবে আইপিএলের ১৪তম আসরের দ্বিতীয় পর্ব। চলবে ১৫ অক্টোবর পর্যন্ত। এর দু’দিন পরই আমিরাতে শুরু হবে বিশ্বকাপ। মেগা ইভেন্টের আগে উইকেট ও কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেওয়ার এই তো বড় সুযোগ। বাংলাদেশ সফরে না এলেও আইপিএল মিস করবেন না স্মিথ-ওয়ার্নার-ম্যাক্সওয়েলরা। একই পথে হাঁটছেন নিউজিল্যান্ডের বিশ্বকাপ স্কোয়াডের ক্রিকেটাররাও। বাংলাদেশ সফরের স্কোয়াডে বিশ্বকাপের কোনো খেলোয়াড়কে কিউরা রাখেনি। কিন্তু ভারতীয় ফ্র্যাঞ্চাইজি লিগে ঠিকই উইলিয়ামসন-গাপটিলরা অংশ নেবেন।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন