হোম জাতীয় ব্যাংক থেকে কত টাকা সরিয়েছেন বেনজীর, খোঁজ চলছে: দুদক আইনজীবী

ব্যাংক থেকে কত টাকা সরিয়েছেন বেনজীর, খোঁজ চলছে: দুদক আইনজীবী

কর্তৃক Editor
০ মন্তব্য 34 ভিউজ

জাতীয় ডেস্ক:

সাবেক আইজিপি বেনজীর আহমেদ তার ব্যাংক অ্যাকাউন্ট থেকে কত টাকা সরিয়েছেন, তার খোঁজ চলছে বলে জানিয়েছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী মো. খুরশীদ আলম।

রোববার (২ জুন) সময় সংবাদের সঙ্গে কথা বলেন তিনি।

দুদক আইনজীবী বলেন, বেনজীর আহমেদ গত ৬ মাসে তার অ্যাকাউন্ট থেকে কত টাকা তুলেছেন, সেই টাকা কোথায় নিয়েছেন, সে বিষয়ে খোঁজ চলছে।

তিনি বলেন, ‘আগামী ৬ জুন বেনজীর আহমেদকে আর ৯ জুন ওনার পরিবারকে দুদক কার্যালয়ে ডাকা হয়েছে। আমাদের সে পর্যন্ত অপেক্ষা করতে হবে। এর আগে কিছুই বলা যাচ্ছে না। দুদক তাকে সুযোগ দিয়েছে, এখন তার বিষয়; তিনি তা গ্রহণ করবেন কি না।’

বেনজীর আহমেদ বিদেশে পালিয়েছেন কি না- জানতে চাইলে তিনি বলেন, এরইমধ্যে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ বেরিয়েছে বেনজীর আহমেদ ৪ মে, কেউ বলছেন, ১২ মে, কেউ বলছেন তারও আগে বিদেশে পালিয়ে গেছেন। প্রকৃত অবস্থা কী, তা জানতে ৬ জুন পর্যন্ত অপেক্ষা করতে হবে।

বেনজীর ইস্যুতে নতুন নতুন অভিযোগ আসছে- এ বিষয়ে জানতে চাইলে মো. খুরশীদ আলম বলেন, ভুক্তভোগীরা চাইলে বেনজীর আহমেদের বিরুদ্ধে দুদকে অভিযোগ এবং থানায় মামলা করতে পারবেন।

এর আগে গত ২৬ মে বেনজীর আহমেদ, তার স্ত্রী জিশান মির্জা, বড় মেয়ে ফারহিন রিস্তা বিনতে বেনজীর এবং ছোট মেয়ে তাহসিন রাইসা বিনতে বেনজীরের নামে বিভিন্ন সম্পত্তির দলিল, ঢাকায় ফ্ল্যাট ও কোম্পানির আংশিক শেয়ারসহ ১১৯টি স্থাবর ও অস্থাবর সম্পত্তি ক্রোকের নির্দেশ দেন আদালত।

সম্প্রতি এক জাতীয় দৈনিকে দাবি করা হয়, পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) ও র‌্যাবের সাবেক মহাপরিচালক বেনজীর আহমেদের বিপুল পরিমাণ অবৈধ সম্পদের খোঁজ মিলেছে। এরপর থেকেই বেশ আলোচনায় পুলিশের সাবেক এই আইজিপি।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন