হোম জাতীয় বেনাপোল বন্দরে ভারতীয় ট্রাক চালকদের ডাকা ধর্মঘট প্রত্যাহার।

বেনাপোল বন্দরে ভারতীয় ট্রাক চালকদের ডাকা ধর্মঘট প্রত্যাহার।

কর্তৃক
০ মন্তব্য 85 ভিউজ

মিলন হোসেন বেনাপোল:

সোমবার (৭ সেপ্টেম্বর) দুপুরে ধর্মঘট প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করেছেন বেনাপোল সিঅ্যান্ডএফ স্টাফ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সাজেদুর রহমান।

এর আগে গত সপ্তাহে  ভারতের পেট্রাপোল বন্দরের ওপারে বঁনগা মটর শ্রমিক ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন আল্টিমেটাম দিয়ে জানিয়েছিল বেনাপোল বন্দরে দ্রুত পণ্য খালাসে স্থায়ী ব্যবস্থা না হলে তারা ৭ সেপ্টেম্বর থেকে পণ্য পরিবহণ বন্ধ রাখবেন।

বেনাপোল সিঅ্যান্ডএফ স্টাফ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সাজেদুর রহমান জানান, বেনাপোল বন্দরে পণ্য খালাসে নানা জটিলতা নিয়ে ভারতীয় ট্রাক শ্রমিক ইউনিয়ন আল্টিমেটাম দিয়ে জানিয়েছিল তারা বেনাপোল বন্দরে পণ্য পরিবহন বন্ধ রাখবেন।

এ সংক্রান্ত একটি চিঠিও তারা বিভিন্ন দপ্তরে পাঠায়। পরে আমরা বিষয়টি নিয়ে ট্রাক শ্রমিক নেতাদের সাথে কথা বলি। সেখানে ফলপ্রসূ আলোচনায় তারা ধর্মঘট তুলে নেয়। বর্তমানে দুই দেশের মধ্যে বাণিজ্য স্বাভাবিক চলছে।

ভারতের বঁনগা মটর শ্রমিক ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক প্রসেনজিত ঘোষ জানান, বেনাপোল বন্দরের অবকাঠামো সমস্যায় আমাদের দীর্ঘ সময় পণ্য খালাসের জন্য দাঁড়িয়ে থাকতে হতো। যার করণে আমাদের শ্রমিক নেতারা ধর্মঘটের ডাক দেয়। তবে বন্দর কর্তৃপক্ষ উন্নয়নের আশ্বাস দেওয়ায় ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে।

বেনাপোল বন্দরের উপ-পরিচালক(প্রশাসন) আব্দুল জলিল জানান, ভারতীয় ট্রাক চালকেরা বন্দরের অব্যবস্থাপনার অভিযোগ এনে এ পথে ধর্মঘটের ডাক দিয়েছিল। তাদের সাথে আমাদের প্রতিনিধিদের কথা হয়েছে। খুব দ্রুত এ বন্দরের সমস্যা সমাধান হবে জানানো হলে তারা সন্তোষ প্রকাশ করে ধর্মঘট তুলে নিয়েছে।

তিনি আরও জানান, আমরা ইতিমধ্যে বন্দরের বেশ কিছু অবকাঠামো উন্নয়ন করেছি এবং বাণিজ্য সম্প্রসারণে নতুন জাইগা অধিগ্রহণ, পণ্যগার বাড়ানো, চুরি রোধে সিসি ক্যামেরা ও বন্দরের চারপাশে প্রাচীর নির্মাণের আমাদের পরিকল্পনা রয়েছে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন