হোম জাতীয় বৃষ্টিতে ভিজে গণমিছিল করে শিক্ষার্থীদের পাশে বাকৃবির শিক্ষকরা

বৃষ্টিতে ভিজে গণমিছিল করে শিক্ষার্থীদের পাশে বাকৃবির শিক্ষকরা

কর্তৃক Editor
০ মন্তব্য 16 ভিউজ

জাতীয় ডেস্ক:

কোটা সংস্কার আন্দোলনে অংশ নিয়ে নিহত, আহত, পঙ্গু ও গ্রেফতার হওয়া সকলের স্মরণে দেশব্যাপী ‘প্রার্থনা-কবর জিয়ারত ও ছাত্র জনতার গণমিছিল’ কর্মসূচি ঘোষণা করে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। তাদের কর্মসূচির সঙ্গে একাত্মতা ঘোষণা করে বৃষ্টিতে ভিজে গণমিছিল কর্মসূচি পালন করেছেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) শিক্ষকদের একাংশ।

শুক্রবার (২ আগস্ট) জুম্মার নামাজের পরে বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরি ভবনের করিডোরে একত্রিত হন শিক্ষকরা। তাদের সঙ্গে যুক্ত হন বিশ্ববিদ্যালয়ের কয়েকজন কর্মকর্তা-কর্মচারীও বলে জানা যায়। এসময় প্রায় ৭০ জন উপস্থিত হয়েছিলেন।

তবে গণমিছিলে অংশ নেওয়া অধিকাংশ শিক্ষক বিশ্ববিদ্যালয়ের বিএনপিপন্থি সোনালী দলের বলে জানা যায়।

বিশ্ববিদ্যালয়ের একাধিক সূত্র জানায়, শিক্ষকবৃন্দ বৃষ্টির মধ্যেই প্ল্যাকার্ড হাতে লাইব্রেরির সামনে থেকে একটি মিছিল বের করেন। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের বিজয়-৭১ স্মৃতি স্তম্ভের সামনের রাস্তা দিয়ে গিয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রশাসনিক ভবনের সামনে এসে শেষ হয়।

মিছিল শেষে বক্তব্য রাখেন বাকৃবির বিএনপিপন্থি শিক্ষকদের সংগঠন ‘সোনালী দল’ এর সাবেক সভাপতি এবং বিশ্ববিদ্যালয়ের পশু প্রজনন ও কৌলিবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. এ. কে. ফজলুল হক ভূঁইয়া।

তিনি তার বক্তব্যে বলেন, মানুষকে কথা বলতে দিচ্ছে না, টুটি চেপে ধরছে, নিষিদ্ধ অস্ত্র ব্যবহার করে পাখির মতো মানুষ মারছে। সেই সময়ে আপনারা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকে গণমিছিল করে এখানে এসে দেশের সচেতন নাগরিক হিসেবে নিজেদের বিবেককে পরিষ্কার করেছি। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সঙ্গে আমরা শতভাগ একাত্মতা ঘোষণা করলাম এবং সরকার পতন না হওয়া পর্যন্ত আমরা রাজপথে থাকবে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন