হোম খেলাধুলা বিসিবির সম্মাননা নিতে সাকিবের অস্বীকৃতি, ক্ষোভ নাকি অভিমান?

খেলার সংলাপ :

ওয়ানডে ইতিহাসের ১৪তম ক্রিকেটার হিসেবে ৩০০ উইকেটের এলিট ক্লাবে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। চট্টগ্রামে ইংল্যান্ডের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে এই কীর্তি গড়েন সাকিব। তার এই অর্জনে সম্মাননা জানাতে চেয়েছিল বিসিবি। তবে সম্মাননা গ্রহণে অস্বীকৃতি জানায় নাম্বার সেভেন্টি ফাইভ।

গতকাল সোমবার (৬ মার্চ) ইংল্যান্ডের বিপক্ষে তৃতীয় ওয়ানডে শেষে যখন পুরস্কার প্রদান অনুষ্ঠান চলছিল, তখন দেখা যায় সিরিজ জয়ের ট্রফির সঙ্গে রাখা হয় বিসিবির সম্মাননা ক্রেস্ট। বিষয়টি নজর এড়ায়নি সাকিবের। সাথে সাথেই পুরস্কার প্রদান অনুষ্ঠানে সম্মাননা নিতে অস্বীকৃতি জানাতে দেখা যায় তাকে। এমনকি তিনি নাম ঘোষণা করতেও মানা করেন।

এসময় সাকিবের চেহারা বেশ রাগান্বিত দেখা যায়। পরে বিসিবির সেই ক্রেস্টটি সরিয়ে ফেলেন সংশ্লিষ্টরা। তাৎক্ষণিকভাবে না নিলেও পরে এই ক্রেস্টটি নিবেন কি না সাকিব, তা নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে। ভক্ত-সমর্থকদের অনেকের মতেই, ক্ষোভ কিংবা অভিমান থেকেই হয়তো পুরস্কার নিতে অস্বীকৃতি জানিয়েছে সাকিব।

তবে এই ঘটনার আগে, বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের সঙ্গে কথা বলতে দেখা যায় সাকিবকে। সেইসময় পাপনের সঙ্গে আরও উপস্থিত ছিলেন বিসিবি সিইও নিজামউদ্দীন চৌধুরী সুজন, প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু ছাড়াও অন্যান্যরা।

ইংল্যান্ডের বিপক্ষে প্রথম দুই ওয়ানডেতে অসহায় আত্মসমপর্ণের পর শেষ ওয়ানডেতে স্বস্তির জয় পেয়েছে বাংলাদেশ। তবে এই জয়ের পেছনে নায়ক সাকিব আল হাসান। ব্যাট হাতে ৭৫ রানের পাশাপাশি বল হাতে ৪ উইকেট নিয়েছেন সাকিব। জিতেছেন ম্যাচসেরার পুরস্কারও। আর এই ম্যাচেই প্রথম বাংলাদেশি হিসেবে ৩০০ উইকেটের মাইলফলক স্পর্শ করেছেন সাকিব।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন