হোম খেলাধুলা বিশ্বকাপ বাছাই: আবারও সৌদিতে ক্যাম্প করতে চান কাবরেরা

বিশ্বকাপ বাছাই: আবারও সৌদিতে ক্যাম্প করতে চান কাবরেরা

কর্তৃক Editor
০ মন্তব্য 75 ভিউজ

স্পোর্টস ডেস্ক:

বিশ্বকাপ বাছাই ম্যাচ সামনে রেখে দেশের বাইরে কন্ডিশনিং ক্যাম্পের ওপর গুরুত্ব দিয়েছেন হাভিয়ের কাবরেরা। সম্ভব হলে মার্চের প্রথম সপ্তাহ থেকে আবারো সৌদি আরবে ক্যাম্প করতে চান তিনি। এই বছরটা অনেক চ্যালেঞ্জিং হবে বলে মনে করছেন স্প্যানিশ কোচ। তবে আত্মবিশ্বাস ধরে রেখে ভালো করার প্রত্যয় কাবরেরার।

নতুন চুক্তি, নতুন চ্যালেঞ্জ। তবে লক্ষ্যটা পুরনো। ছুটি কাটিয়ে আবারো দায়িত্বে হাভিয়ের কাবরেরা। পরবর্তী মিশন শুরুর আগে কৌশল সাজানোতে ব্যস্ত স্প্যানিশ কোচ। এবারো তার চাওয়া দেশের বাইরে কন্ডিশনিং ক্যাম্প।

বিশ্বকাপ বাছাই সামনে রেখে মার্চের প্রথম সপ্তাহ থেকে শুরু হবে ক্যাম্প। এবারো সৌদি আরব পাচ্ছে প্রায়োরিটি। দলে সুযোগ পেতে পারেন ঘরোয়া লিগে পরফর্ম করা কিছু নতুন মুখ। তপু-জিকো ফেরায় তাদের নিয়ে স্বস্তি স্প্যানিশ কোচের।

কাবরেরা বলেন, ‘মার্চের প্রথম সপ্তাহ থেকে ক্যাম্প। সম্ভব হলে সেটা দেশের বাইরে করতে চাই। গেল বার সৌদি আরবে অনুশীলন অনেক কাজে দিয়েছে। আমি বিপিএল এবং ফেডারেশন কাপে চোখ রেখেছি। দলের অনেকেই ভালো করছে। পাশাপাশি নতুন কিছু ফুটবলারের দিকেও আমার দৃষ্টি আছে। তপু-জিকোরা ফিরেছে এটা আমাদের জন্য অবশ্যই ভালো খবর ‘

গেল বছর ভালো করায় কোচের চুক্তি আরও এক বছর বাড়িয়েছে ফুটবল ফেডারেশন। সেই সঙ্গে বেড়েছে প্রত্যাশা। এসব নিয়ে না ভেবে বরং নিজের করণীয় নিয়ে ভাবছেন স্প্যানিশ কোচ। নজর রাখছেন এশিয়ান কাপে প্রতিপক্ষের পারফরম্যান্সের ওপর।

তিনি বলেন, ‘এই বছর আমার জন্য একটু বেশি চ্যালেঞ্জিং। কারণ বিগত দিনে দল ভালো করেছে। সমর্থকদের প্রত্যাশাও বেড়েছে। আমাদের বেশ কিছু বড় প্রতিপক্ষ সামলাতে হবে। সেসব নিয়ে না ভেবে নিজেদের ওপর ভরসা রাখতে চাই। এশিয়ান কাপে দারুণ খেলছে ফিলিস্তিন। তারা কঠিন প্রতিপক্ষ, অনেক আক্রমণাত্মক ফুটবল খেলে। আমাদের জন্য কঠিন চ্যালেঞ্জ অপেক্ষা করছে। তবে আমি ম্যাচের জন্য মুখিয়ে আছি।’

আগামী ২১ মার্চ ফিলিস্তিনের বিপক্ষে হোম ম্যাচ খেলবে বাংলাদেশ। পাঁচ দিন পর একই প্রতিপক্ষের সঙ্গে অ্যাওয়ে ম্যাচ। তবে এখনো ভেন্যু চূড়ান্ত হয়নি ম্যাচটির।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন