হোম খেলাধুলা বিপিএলে মারামারির ঘটনায় শিগগিরই শাস্তি

খেলাধুলা ডেস্ক :

বাংলাদেশ প্রিময়ার লিগ ফুটবলে (বিপিএল) শেখ জামাল ধানমণ্ডি ক্লাব ও ব্রাদার্স ইউনিয়নের মধ্যকার খেলায় মারামারির ঘটনায় ম্যাচ কমিশন এবং রেফারিদের রিপোর্ট শৃঙ্খলা কমিটির কাছে পাঠিয়েছে বাফুফে। শিগগিরই বিষয়টির সুষ্ঠু তদন্ত করে দোষীদের শাস্তি দেওয়া হবে। জানিয়েছেন বাংলাদেশ ফুটবল ফেডারশনের (বাফুফে) সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ। সামনের দিনে যেন এমন ঘটনা না ঘটে সেজন্য সব ক্লাবকে সতর্ক করা হবে বলেও জানান তিনি।

শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও ব্রাদার্স ইউনিয়ন জানিয়েছে, শৃঙ্খলা কমিটি যে সিদ্ধান্ত নেবে তা মেনে নেবে তারা। শেখ জামাল ফুটবল কমিটির চেয়ারম্যান মনজুর কাদের মুখ খুলেছেন কোচ শহিদুল ইসলাম মানিককে বহিষ্কারের ব্যাপারেও। কোচের কর্মকাণ্ড পছন্দ না হওয়ায় তাকে বরখাস্ত করা হয়েছে বলে জানিয়েছেন তিনি।

ঘটনা শনিবারের (২১ আগস্ট)। শেখ জামাল ও ব্রাদার্স ইউনিয়নের খেলায় খেলোয়াড়রা মেজাজ হারিয়ে বাকবিতণ্ডায় জড়ান। সেটা গড়িয়েছে মাঠের বাইরেও, ফুটবলাররাও দর্শকদের সঙ্গে মারামারি করেছেন।

আবু নাঈম সোহাগ বলেছেন, ‘আমাদের ডিসিপ্লিনারি কমিটি এই বিষয়গুলো নিয়ে কবে বসবে তা আমরা এই কয়েকদিনের মধ্যে জানিয়ে দেব। মাঠে পুলিশ থাকবে, আমরাও এ ব্যাপারগুলোর প্রতি নজর রাখব।’

শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের মনজুর কাদের জানিয়েছেন, ‘ম্যানেজাররা মনে হয় প্লেয়ারদের ঠিকভাবে ব্যবহার করতে পারছে না। একটা প্লেয়ার কেনই বা আরেকটা প্লেয়ারের সঙ্গে মারামারি করবে, মাঠে কেন এগুলো ঘটবে! এখন ফুটবল ফেডারশনের নিয়ম-নীতি অনুযায়ী যা হওয়ার তাই হবে। শফিকুল ইসলাম মানিকের বরখাস্ত হওয়ার ব্যাপারে তিনি বলেন, ‘ভালো মনে না হলে শেখ জামাল যখন যাকে ইচ্ছা বরখাস্ত করতে পারবে। কোচ বলে তো সে আমার মাথা কিনে নেয়নি।’

ব্রাদার্স ইউনিয়নের ম্যানেজার আমের খান বলেছেন, ‘এগুলো ডিসিপ্লিনারি কমিটির ব্যাপার-স্যাপার। তারা যে সিদ্ধান্ত নেবে আমরাও সেটার জন্য প্রস্তুত আছি।

বিতর্কিত ওই ম্যাচে দুদলের মধ্য গোলশূন্য ড্র হয়। লিগে দুদলেরই এখন বাকি দুটি করে ম্যাচ। ২২ ম্যাচে শেখ জামালের পয়েন্ট ৪৬ ও ব্রাদার্স ইউনিয়নের পয়েন্ট মাত্র ৭। শেখ জামাল পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে থাকলেও ব্রাদার্স আছে দ্বাদশতম স্থানে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন