হোম খুলনাসাতক্ষীরা বিনম্র শ্রদ্ধা ও ভালবাসায় সাতক্ষীরায় পালিত হচ্ছে আন্তজার্তিক মাতৃভাষা দিবস ও জাতীয় শহীদ দিবস

বিনম্র শ্রদ্ধা ও ভালবাসায় সাতক্ষীরায় পালিত হচ্ছে আন্তজার্তিক মাতৃভাষা দিবস ও জাতীয় শহীদ দিবস

কর্তৃক Editor
০ মন্তব্য 80 ভিউজ

নিজস্ব প্রতিনিধি:

বিনম্র শ্রদ্ধা ও ভালবাসায় একুশের প্রথম প্রহরীতে শহীদ বেদিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণের মধ্যদিয়ে সাতক্ষীরায় আন্তজার্তিক মাতৃভাষা দিবস ও জাতীয় শহীদ দিবস পালিত হচ্ছে।

দিবসটি উপলক্ষ্যে একুশের প্রথম প্রহরে বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সাংস্কৃতিক সংগঠনের ব্যক্তিরা শহীদদের শ্রদ্ধা জানাতে পুষ্পাঞ্জলি নিয়ে শহরের শহীদ আব্দুর রাজ্জাক পার্কস্থ শহীদ বেদীতে আসেন। রাত ১২টা ১ মিনিটে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন, সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য আশরাফুজ্জামান আশু, সংরক্ষিত মহিলা সংসদ সদস্য লায়লা পারভীন সেজুতি, জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির, পুলিশ সুপার মোহাম্মদ মতিউর রহমান চৌধুরী, জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা একে এম ফজলুল হক, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব নজরুল ইসলামসহ জেলা বিচার বিভাগের পদস্থ কর্মকর্তাগণ, জেলা আওয়ামী লীগ, জেলা মুক্তিযোদ্ধা সংসদসহ বিভিন্ন রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ ও সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবী ও শ্রমজীবী সংগঠনের নেতৃবৃন্দ শহীদ বেদিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন।

এসময় শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে সাতক্ষীরা কেন্দ্রীয় শহীদ মিনারে মানুষের ঢল নামে। ফুলে ফুলে ভরে ওঠে শহীদ বেদি। এর আগে সন্ধ্যা থেকে একুশরে গান, একুশরে কবতিা, আবৃত্তি ও শ্লোগানে শ্লোগানে মুখরতি হয়ে উঠে শহীদ মিনার চত্বর।

এছাড়া দিবসটি উপলক্ষ্যে বুধবার সূর্যদয়ের সাথে সাথে জাতীয় পতাকা অর্ধনমিতভাবে উত্তোলনসহ জেলা প্রশ্সানের আয়োজনে ভাষা শহীদদের স্মরনে আলোচনাসভা, ভাষা শহীদদের আত্মার শান্তি কামনায় বিশেষ প্রার্থনা ও ভ্রাম্যমান চলচিত্র প্রদর্শনের আয়োজন করা হয়েছে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন