হোম রাজনীতি বিদেশি প্রভুদের কথায় কোন কাজ হবে না: আব্বাস

রাজনীতি ডেস্ক:

বিদেশিরা এই সরকারকে রক্ষা করতে পারবে না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। তিনি বলেন, মানুষ জেগে উঠেছে। সরকারকে সরে যেতেই হবে।

শনিবার (১৯ আগস্ট) রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির উদ্যোগে আয়োজিত পদযাত্রা কর্মসূচির আগে দেয়া বক্তব্যে এ কথা বলেন তিনি।

বাংলাদেশের আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে শেখ হাসিনা সরকারের ওপর চাপ প্রয়োগ না করতে যুক্তরাষ্ট্রকে সতর্ক করেছে ভারত। সম্প্রতি ভারতীয় সংবাদ মাধ্যম আনন্দবাজার পত্রিকার এ সংক্রান্ত একটি প্রতিবেদন প্রকাশিত হয়েছে। ওই প্রতিবেদনের প্রসঙ্গে মির্জা আব্বাস বলেন, এই সরকারকে বিদায় নিতে হবে। বিদেশি প্রভুদের কথাবার্তায় কোন কাজ হবে না। মানুষ জেগে উঠেছে, সরকারকে সরে যেতেই হবে।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডকে গণমাধ্যমে ব্রিফ করতে দেয়া হয়নি বলেও দাবি করেন আব্বাস। বলেন, বেগম জিয়া চরম অসুস্থ, তার স্বাস্থ্যের খবর জানার অধিকার মানুষের আছে।

পদযাত্রা কর্মসূচিতে অংশ নিয়ে বিএনপির স্থায়ী কমিটির আরেক সদস্য ড. আবদুল মঈন খান বলেন, একদলীয় সরকার, মামলা হামলার সরকারকে বিদায় জানানোর জন্য আমরা এখানে হাজির হয়েছে।

তিনি বলেন, জুলুম নির্যাতন করে কিছুদিন টিকে থাকতে পারলেও বেশি দিন টেকসই হয় না। এই আওয়ামী লীগ সরকারও আর বেশি দিন টিকে থাকতে পারবে না।

সরকারকে পদত্যাগ এবং নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দাবি করেন তিনি।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার দাবিতে এ পদযাত্রা কর্মসূচির আয়োজন করা হয়। পদযাত্রায় অংশ নিতে নয়াপল্টনে জড়ো হয়েছেন সংগঠনটির নেতাকর্মীরা।

বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু করে শান্তিনগর, মালিবাগ ও মগবাজার মোড় পর্যন্ত পদযাত্রা অনুষ্ঠিত হবে।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত রয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এছাড়াও বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্যরা, সিনিয়র নেতারা, বিএনপি জাতীয় নির্বাহী কমিটি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনসমূহের সর্বস্তরের নেতাকর্মী এবং বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতারা পদযাত্রায় অংশ নেবেন।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন