হোম রাজনীতি বিএনপিকেই ভিসা নীতির আওতায় আনতে হবে: শাজাহান খান

রাজনীতি ডেস্ক:

নির্বাচনকে ঘিরে বিএনপি ষড়যন্ত্র করছে, তবে তাদের এই কর্মকাণ্ড জনগণকে নিয়ে ঐক্যবদ্ধভাবে প্রতিহত করা হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শাজাহান খান।

শনিবার (২৬ আগস্ট) গ্রেনেড হামলায় সাজাপ্রাপ্ত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দেশে ফিরিয়ে এনে রায় কার্যকর এবং বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের নেপথ্যের ষড়যন্ত্রকারীদের চিহ্নিত করতে তদন্ত কমিশন গঠনের দাবিতে আয়োজিত সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

কেন্দ্রীয় শহীদ মিনারে আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপকমিটি এই সমাবেশের আয়োজন করে। এতে আওয়ামী লীগ নেতাকর্মী ছাড়াও বিশিষ্ট জনরা অংশ নেন।

শাজাহান খান বলেন, মার্কিন ভিসা নীতি ঘোষণার পরেও বিএনপি এখনো বলছে নির্বাচন হতে দেবে না। ভিসা নীতির শর্ত অনুসারে তাদেরকেই মার্কিন ভিসা নীতির আওতায় আনতে হবে।

এ সময় বিএনপি শেখ হাসিনার পদত্যাগ দাবি করতে পারে না দাবি করে তিনি বলেন, শেখ হাসিনাকে ক্ষমতায় বসিয়েছেন এ দেশের জনগণ। বিএনপি নির্বাচনে অংশ নেয়নি, ভোটও দেয়নি। শেখ হাসিনার পদত্যাগ দাবি করার অধিকার তাদের নেই।

এ সময় জিয়াউর রহমান বঙ্গবন্ধু হত্যাকাণ্ডে জড়িত দাবি করে আওয়ামী লীগের এ সিনিয়র নেতা বলেন, বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের মূল নায়ক জেনারেল জিয়াউর রহমান। আর পরিকল্পনাকারী খন্দকার মোশতাক আহমেদ। বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনিরা স্বীকার করলেও, জিয়াউর রহমানকে এখন খুনি বললেই মির্জা ফখরুল ইসলাম আলমগীর নাখোশ হন।

তিনি ২১ আগস্টের ষড়যন্ত্রে জড়িত তারেক রহমানকে দেশে ফিরিয়ে এনে বিচার কার্যকর করার জোর দাবি জানান।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন