হোম ফিচার বিএনপি বাংলাদেশকে আবারও হত্যার রাজনীতিতে ফিরিয়ে নিতে চায় : কামরুল ইসলাম

রাজনীতি ডেস্ক:

বিএনপি বাংলাদেশকে আবারও হত্যার রাজনীতিতে ফিরিয়ে নিতে চায় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম।

আজ রোববার (২৭ আগস্ট) বিকেলে ঢাকার কেরানীগঞ্জ মডেল থানার কালিন্দী ইউনিয়নের একটি রেস্টুরেন্টে শোক দিবস ও ২১ শে আগস্ট ভয়াবহ বোমা হামলায় নিহত সব শহীদের স্মরণে আয়োজিত বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের কেরানীগঞ্জ মডেল থানার উদ্যোগে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, দেশ যখন এগিয়ে যাচ্ছিল তখন একাত্তরের পরাজিত শক্তিকে সঙ্গে নিয়ে মেজর জিয়া বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা ও জাতীয় চার নেতাকে হত্যা করে দেশে হত্যার রাজনীতি চালু করেছিল। বঙ্গবন্ধুর খুনিদের বিদেশে সম্মানজনক চাকরি দিয়ে পুরস্কৃত করার পাশাপাশি ইনডেমনিটি নামক কালো আইন জারি করে খুনিদের বিচার করার সুযোগকে বন্ধ করে দিয়েছিল। তারই উত্তরসূরি তার স্ত্রী ও পুত্র বিদেশিদের সঙ্গে আঁতাত করে পরাজিত শক্তির সহায়তায় আবারও ২০০৪ সালের ২১ আগস্ট বোমা হামলা করার মাধ্যমে মৃত্যুর হোলি খেলায় মেতে ওঠে । বিদেশিদের মদদে তারা আবারও সক্রিয় হচ্ছে ।

যারা বাংলাভাই সৃষ্টি করেছিল, আজ তারাই পাহাড়ে জঙ্গি সৃষ্টির মাধ্যমে এবং নিজ দলীয় কর্মীদের অস্ত্র দিয়ে আবারও হত্যার রাজনীতিকে ফিরিয়ে আনতে চায় ।

এ সময় তিনি দলীয় নেতাকর্মী ও জনগণকে সজাগ থাকার আহ্বান জানিয়ে আবারও মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে ক্ষমতায় আনতে এবং স্মার্ট বাংলাদেশ নির্মাণের জন্য বাংলাদেশ আওয়ামী লীগের প্রতীক নৌকাকে জয় যুক্ত করার জন্য অনুরোধ করেন।

তিনি আরও বলেন, দেশ যখন সামনের দিকে এগিয়ে যাচ্ছে তখন রাশিয়া ইউক্রেন যুদ্ধে সাময়িকভাবে দেশ একটু সমস্যায় পড়েছে। জনগণ বিশ্বাস করে একমাত্র শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে দ্রুত এ সমস্যা কাটিয়ে উঠবে।

কেরানীগঞ্জ মডেল থানা মহিলা আওয়ামী লীগের আহ্বায়ক হামিদা বেগম লতার সভাপতিত্বে অনুষ্ঠিত এই আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সভাপতি মেহের আফরোজ, ঢাকা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পনিরুজ্জামান তরুণ। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শবনম জাহান শীলা। আরও উপস্থিত ছিলেন অ্যাডভোকেট আনোয়ারা শাহজাহান, মো. ইউসুফ আলী চৌধুরী সেলিম, হাজী আলতাফ হোসেন বিপ্লব, হাজী হাবিবুর রহমান হাবিব, হাজী শফিউল আজম খান বারকু, শিলারা ইসলাম, সুমাইয়া চৌধুরী বন্যা, বীর মুক্তিযোদ্ধা হাজী আবুল হাসান মোস্তান প্রমুখ।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন