হোম অর্থ ও বাণিজ্য বাণিজ্য মেলায় সেরা স্টল-প্যাভিলনের খেতাব পেলেন যারা

বাণিজ্য মেলায় সেরা স্টল-প্যাভিলনের খেতাব পেলেন যারা

কর্তৃক Editor
০ মন্তব্য 89 ভিউজ

বাণিজ্য ডেস্ক:

অবশেষে পর্দা নামল এক মাসব্যাপী আয়োজিত ২৮তম ঢাকা আন্তর্জতিক বাণিজ্য মেলার (ডিআইটিএফ)। মেলার সমাপনী অনুষ্ঠানে অংশগ্রহণকারী বিভিন্ন ক্যাটাগরির সেরা প্যাভিলিয়ন, স্টল ও প্রতিষ্ঠানকে ট্রফি প্রদানের মাধ্যমে বিভিন্ন প্রতিষ্ঠানকে স্বীকৃতি দিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম (টিটু) আনুষ্ঠানিকভাবে মেলার সমাপনী ঘোষণা করেন। সমাপনী অনুষ্ঠানে মেলায় অংশ নেয়া সেরা স্টলগুলোর স্বত্বাধিকারী ও দায়িত্বপ্রাপ্তদের হাতে পুরস্কার তুলে দেন প্রতিমন্ত্রী।

এবার প্রথম পুরস্কার গোল্ড কালার ট্রফি পেয়েছে বিভিন্ন ক্যাটাগরির ১৪টি সেরা প্যাভিলিয়ন ও স্টল। বাণিজ্য মেলায় গোল্ড কালার ট্রফি পাওয়া প্রতিষ্ঠানগুলো হলো: ডায়মন্ড ওয়ার্ল্ড, সেভয় আইসক্রিম ফ্যাক্টরি লিমিটেড, কেওয়াই টু টোন লিমিটেড, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড, কারা অধিদফতর, ডাচ বাংলা ব্যাংক লিমিটেড, জুট ডাইভারসিফিকেশন প্রমোশন সেন্টার (জেডিপিসি), পেন্টেল পিটিই লিমিটেড, ক্লে ইমেজ, জয়িতা ফাউন্ডেশন, এমআর টেকনোলজি (সোলাস), বাংলাদেশ চা বোর্ড, ওয়ালটন হাই-টেক ইন্ডাট্রিজ পিএলসি ও হাতিল কমপ্লেক্স লিমিটেড।

মেলায় দ্বিতীয় পুরস্কার সিলভার কালার ট্রফি পেয়েছে বিভিন্ন ক্যাটাগরির ১৫টি প্যাভিলিয়ন ও স্টল। কিয়াম মেটাল ইন্ডাস্ট্রিজ লিমিটেড, আরএফএল প্লাস্টিকস লিমিটেড, প্রভিডেন্স বিডি.কম. লিমিটেড, গাজী ইন্টারন্যাশনাল, বাংলাদেশ মেশিন টুলস ফ্যাক্টরি লিমিটেড, প্রাণ এগ্রো লিমিটেড, শারীরিক প্রতিবন্ধী সুরক্ষা ট্রাস্ট মৈত্রী শিল্প (মুক্তা পানি), নিসিন ফুড ইন্দোনেশিয়া, ক্ষুদ্র ও মাঝারি শিল্প ফাউন্ডেশন (এসএমই), মেসার্স হেলাল অ্যান্ড ব্রাদার্স (আমানত শাহ লুঙ্গি), বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক), ডেল্টা ফার্নিশার্স লিমিটেড, ব্রাদার্স ফার্নিচার, মিনিস্টার হাই-টেক পার্ক ইলেক্ট্রনিক্স লিমিটেড, নাভানা ফার্নিচার লিমিটেড ও আকতার ফার্নিশার্স লিমিটেড সিলভার কালার ট্রফি সম্মানে ভূষিত হয়েছে।

তৃতীয় পুরস্কার ব্রোঞ্জ কালার ট্রফি পেয়েছে বিভিন্ন ক্যাটাগরির ১১টি প্যাভিলিয়ন ও স্টল। আবুল খায়ের মিল্ক প্রোডাক্টস লিমিটেড, বেঙ্গল পলিমার ওয়্যারস লিমিটেড, নেসলে বাংলাদেশ লিমিটেড, ঢাকা আইসক্রিম ইন্ডাস্ট্রিজ লিমিটেড, এক্সক্লোসিভ হোম টেক্স ইন্ডাষ্ট্রিজ লিমিটেড, বাংলাদেশ দুগ্ধ উৎপাদনকারী সমবায় ইউনিয়ন লিমিটেড; তুরস্কের হাদেক হালি টেক্সটাইল, ইসলামী ব্যাংক বাংলাদেশ পিএলসি, মোশন ইন্টারন্যাশনাল লিমিটেড, যমুনা ইলেকট্রনিক্স অ্যান্ড অটোমোবাইলস লিমিটেড এবং নাদিয়া ফার্নিচার এ সম্মানের অধিকারী হয়েছে।

প্রতি বছর ১ জানুয়ারি থেকে বাণিজ্যমেলা শুরু হলেও এবার নির্বাচনের কারণে পিছিয়ে যায় মেলা। গত ২১ জানুয়ারি মাসব্যাপী আন্তর্জাতিক বাণিজ্য মেলার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশীয় পণ্যের প্রচার, প্রসার, বিপণন ও উৎপাদনে সহায়তা প্রদানের লক্ষ্যে বাণিজ্য মন্ত্রণালয় ও রফতানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) যৌথ উদ্যোগে ১৯৯৫ সাল থেকে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা আয়োজন করা হচ্ছে। যা দেশের রফতানি প্রবৃদ্ধিতে অবদান রাখার পাশাপাশি সামষ্টিক অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলছে।

এ ছাড়া দর্শনার্থীদের বিনোদন, ক্রয়-বিক্রয় ও বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারের নান্দনিক স্থাপত্যশৈলীর আকর্ষণ ডিআইটিএফকে একটি জাতীয় অনুষ্ঠান হিসেবে প্রসিদ্ধ করেছে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন