হোম অন্যান্যসারাদেশ বাগেরহাটের মোল্লাহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দীর্ঘ ১০ বৎসর পর আবার চালু হলো অপারেশন থিয়েটার।

বাগেরহাটের মোল্লাহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দীর্ঘ ১০ বৎসর পর আবার চালু হলো অপারেশন থিয়েটার।

কর্তৃক Editor
০ মন্তব্য 135 ভিউজ

মোল্লাহাট(বাগেরহাট)প্রতিনিধিঃ

অবশেষে বাগেরহাটের মোল্লাহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অপারেশন থিয়েটার(ওটি) চালু হলো। দির্ঘ প্রায় ১০ বৎসর বিভিন্ন অযুহাতে বন্ধ ছিলো এই ওটি রুম। এ কারনে মোল্লাহাটের সাধারন মানুষ সিজারিয়ান বিভিন্ন চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছিলো। গত ডিসেম্বরে উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা হিসাবে ডাঃ বিপ্লব কান্তি বিশ্বাস যোগদানের পর থেকে হাসপাতালের বিভিন্ন সমস্যা দুর করে কি ভাবে এলাকার সাধারন মানুষের চিকিৎসা সেবা প্রদান করা করা যায় সে ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন করেন।

তিনি চিকিৎসার মান বাড়াতে বাগেরহাট-০১ আসনের জাতীয় সংসদ সদস্য শেখ হেলাল উদ্দীন, স্বাস্থ্য অধিদপ্তরের উর্ধ্বতন কর্তৃপক্ষ, উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহীনুল আলম ছানা ও উপজেলা নির্বাহী অফিসার মাফ্ফারা তাসনীন এঁর আন্তরিক সহযোগীতায় হাসপাতালের অবকাঠামো সহ বিভিন্ন উন্নয়ন মূলক কর্মকান্ড বাস্তবায়ন করেন। তারই ধারাবাহিকতায় আজ সোমবার, ২ নভেম্বর অত্যাধুনিক সরঞ্জাম সজ্জিত অপারেশন থিয়েটার চালু হলো, এ ব্যাপারে ডাঃ বিপ্লব কান্তি বিশ্বাস জানান, দীর্ঘ সময় বন্ধ থাকার পর অনেক দৌড়ঝাপ করে উপজেলা পর্যায়ের আধুনিক যন্ত্রপাতি সমৃদ্ধ ওটি প্রস্তুত করা হয়েছিলো করোনা পরিস্থিতির পূর্বেই, কিন্তু তখন চালু করা সম্ভব হয়নী।

আজ সিজারিয়ান সেকশন, সিবাসিয়াস সিস্ট এক্সিশন ও ফরেন বডি রিমুভাল তিনটি অপারেশন সফল ভাবে সম্পন্ন করার মধ্যে দিয়ে অপারেশন থিয়েটার চালু করা হলো। আজকের অপারেশনে আমাকে সহযোগীতা করছেন ডাঃ আব্দুল আওয়াল,ডাঃ মোঃ ইকরাম, ডাঃ জব্বার ফারুকী, ডাঃ অপুর্ব, ডাঃ রায়হান, ডাঃ সৌমিত্র, ডাঃ অনুপম সহ অন্যান্য চিকিৎসক ও নার্স। এখন থেকে এ সকল নরমাল সিজারিয়ান চিকিৎসার জন্য মোল্লাহাটের রোগীদের আর বাহিরে যাওয়ার প্রয়োজন হবেনা তারা চাইলে প্রয়োজন অনুযায়ী সামান্য খরচেই মোল্লাহাট স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা সেবা গ্রহন করতে পারবে। যে সকল ব্যক্তি ও প্রতিষ্ঠান হাসপাতালের উন্নয়ন মূলক কর্মকান্ডে বিভিন্ন ভাবে সহযোগীতা করছেন তাদেরকে তিনি আন্তরিক ধন্যবাদ জানান।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন