হোম খেলাধুলা বাগবিতণ্ডায় জড়ানো বাংলাদেশ-আফগানিস্তান ম্যাচ শেষ হলো ড্রয়ে

স্পোর্টস ডেস্ক:

বাংলাদেশ-আফগানিস্তানের দ্বিতীয় ম্যাচে মাঠে উত্তাপ ছড়িয়েছে বেশ। বাগবিতণ্ডা থেকে শুরু করে হাতাহাতি, সবকিছুই হয়েছে। মাঠের ফুটবলেও ছিল তুমুল প্রতিদ্বন্দ্বিতা, কেউ কাউকে ছাড় দেয়নি একটুও। শ্বাসরুদ্ধকর এই ম্যাচ শেষ হয়েছে ড্রয়ে।

বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) কিংস অ্যারেনায় বাংলাদেশ-আফগানিস্তান ম্যাচ ১-১ গোলে ড্র হয়েছে।

প্রথম ম্যাচে ড্রয়ের পর দ্বিতীয় ম্যাচে জয়ের জন্যই লড়েছে দুই দল। প্রথমার্ধ গোলশূন্য থাকার পর দ্বিতীয়ার্ধে ভাঙে সেই ডেডলকও। তবে গোল-পাল্টা গোলে এই ম্যাচের ফলাফলও ড্র।

দ্বিতীয় ম্যাচের প্রথমার্ধে মাঠ ছিল বেশ উত্তপ্ত। ১৮তম মিনিটে বাংলাদেশ অর্ধে একটি ফাউলকে কেন্দ্র করে ঝামেলার সূত্রপাত। এই ঘটনায় দুই দলের কোচিং স্টাফ-ই বাগবিতণ্ডায় জড়িয়ে পড়েন। একসময় সেটা রূপ নেয় ধস্তাধস্তিতে।

ম্যাচ পরিচালনায় নিয়োজিত নেপালি রেফারি এরপর সরাসরি লাল কার্ড দেখান বাংলাদেশের সহকারী কোচ হাসান আল মামুনকে। লাল কার্ড দেখানো হয় আফগান কোচ আব্দুল্লাহ আল মুতাইরীকেও।

দুই লাল কার্ড দেখানোর আগেই হলুদ কার্ড দেখেছিলেন বাংলাদেশের দুই ফুটবলার। প্রথমার্ধে হানা দিয়েছিল বৃষ্টিও, তবে এর মধ্যেই চলেছে খেলা। প্রথমার্ধে মাঠে ফুটবলে আধিপত্য দেখিয়েছে আফগানরা। তবে জালের দেখা পায়নি কেউই।

দ্বিতীয়ার্ধের অষ্টম মিনিটে কর্নার থেকে জাভার সারজা আফগানদের লিড এনে দেন। বাংলাদেশও সমতা ফেরাতে দেরি করেনি। ৬২ মিনিটে বিশ্বনাথের ক্রস থেকে দুর্দান্ত প্লেসিংয়ে জালে বল জড়ান শেখ মোরসালিন।

দ্বিতীয়ার্ধে দুটি সুযোগ মিস করেছেন বাংলাদেশ অধিনায়ক জামাল ভূঁইয়া। ৬০ মিনিটে খানিকটা সময় নিয়ে ফ্রি কিক করেও পোস্টের উপর দিয়ে মারেন। ৬৮ মিনিটে বক্সের মধ্যে বল পেয়েও জালে জড়াতে পারেননি অধিনায়ক।

ম্যাচের শেষ বিশ মিনিট বাংলাদেশ আফগানদের দুর্গে হানা দিয়েছে বারবার। আফগানরা কাউন্টার অ্যাটাকে তেমন ভীতিকর কিছু করতে পারেননি। ফলে ড্র নিয়ে মাঠ ছাড়তে হয় দুই দলকে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন