হোম ফিচার বাংলাদেশের সৌন্দর্য প্রতিযোগিতায় ট্রান্সজেন্ডার নারী

বিনোদন ডেস্ক:

আজ শনিবার (১৬ সেপ্টেম্বর) বিউটি পেজেন্ট শো মিস এভারগ্রিন বাংলাদেশের অডিশন রাউন্ড হয়ে গেল। অনুষ্ঠিত হয়েছে গুলশানের একটি পাঁচ তারকা হোটেলে। সেখানে ইয়েস কার্ড পেলেন একজন ট্রান্সজেন্ডার নারী।

অন্য প্রতিযোগীদের মধ্যে ট্রান্সজেন্ডার নারী রাদিয়া তেহরিন উৎস, তিনি পেলেন ইয়েস কার্ড। ইতিহাস হিসেবে বাংলাদেশে এই প্রথম কোনো ট্রান্সজেন্ডার নারী সৌন্দর্য প্রতিযোগিতায় অংশগ্রহণ করলেন।

অনুষ্ঠানে রাদিয়া তেহরিন উৎস জানালেন, তিনি খুবই উচ্ছ্বসিত। তিনি বিশ্বের সামনে ট্রান্সজেন্ডার সম্প্রদায়ের প্রতিনিধিত্ব করতে চান। ‘আমরা, ট্রান্সজেন্ডার নারীরা সুন্দর, প্রতিভাবান এবং আমাদের অন্য যে কোনও মানুষের মতো শিক্ষিত হওয়ার অধিকার রয়েছে’।

সবাইকে অবাক করে, জুরি সদস্যরা তাকে মূল প্রতিযোগিতায় অংশ নেওয়ার জন্য সবুজ সংকেত দেন। জুরি সদস্যদের মধ্যে ছিলেন মৌটুসী বিশ্বাস, জ্যোতিকা জ্যোতি, অন্তু করিম, জাকিয়া সুলতানা কর্নিয়া, ইভান শাহরিয়ার সোহাগ।

রাদিয়া মিস ইন্টারন্যাশনাল কুইন প্রতিযোগিতায় অংশগ্রহণের স্বপ্ন দেখেন, যা ট্রান্সজেন্ডার নারীদের জন্য বিশ্বের সবচেয়ে বড় সৌন্দর্য প্রতিযোগিতা। ‘প্রায় সারা বিশ্ব থেকে ট্রান্সজেন্ডার নারীরা এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছে, তবে বাংলাদেশের কেউ এখনও এর অংশ হতে পারেনি।’

সম্পর্কিত পোস্ট

মতামত দিন