হোম অন্যান্যসারাদেশ বাংলাদেশ স্টুডেন্ট কমিউনিটি অফ মালয়েশিয়া সম্মেলন অনুষ্ঠিত হয়েছে

বাপ্পী কুমার দাস, মালয়েশিয়া :

বিএসসিএম এর প্রতিষ্ঠাতা আহবায়ক মোঃ রমজানের সভাপতিত্বে এবং বিএসএম এর প্রতিষ্ঠাতা যুগ্ন আহবায়ক মোঃ মওদুদ মোল্লার পরিচালনায় অনুষ্ঠান শুরু হয় কোরান তেলওয়াতের মধ্যে দিয়ে।

মালয়েশিয়া অবস্থান রত বাংলাদেশী শিক্ষার্থী নিয়ে গঠিত বাংলাদেশ স্টুডেন্ট কমিউনিটি অফ মালয়েশিয়ার যাত্রা শুরু। সংগঠনটির মূল উদ্দেশ্য, বাংলাদেশর শিক্ষা, সাহিত্য সংস্কৃতি মালয়েশিয়াতে উপস্থাপন করা। মালয়েশিয়াতে অবস্থিত সকল ছাত্র-ছাত্রীদের সামগ্রিক বিষয়ে সহযোগিতা করা। শিক্ষা বিষয়ক সভা- সেমিনার আয়োজন করা। মালয়েশিয়ার সকল পর্যায়ের প্রবাসীদের বিপদকালীন সময়ে সহযোগিতার করা। বাংলাদেশের সুনাম রক্ষা করা । বাংলাদেশের শিক্ষার্থীদের মাঝে শিক্ষা-সংস্কৃতির মান উন্নত করা এবং প্রসার করা। শিক্ষা এবং গবেষণা খাতে মালয়েশিয়াতে বাংলাদেশী ছাত্র ছাত্রীরা যেন বিশেষ ভূমিকা পালন করতে পারে সেই উদ্দেশ্যে কাজ করা।

মালয়েশিয়াতে অবস্থিত সকল পর্যায়ের বাংলাদেশি প্রবাসীরা যেন বিপদকালীন সময়ে সহযোগিতা পেতে পারে সেই উদ্দেশ্যে কাজ করা এবং তাদের জন্য একটি হেল্প লাইন চালু করা সহ এ ধরনের আরো ভাল কাজ করার উদ্দেশ্যে গঠিত আমাদের

বাংলাদেশ_স্টুডেন্ট_কমিউনিটি_অফ_মালয়েশিয়া (বিএসসিএম)। আজকের বিএসসিএম এর ১ম সম্মেলন অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে প্রধানঅতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডব্লি ডব্লি গ্লোবাল মালয়েশিরা এর সন্মানিত চেয়ারম্যান হাজী শাহরুল আযহার ইসমাইল স্যার। এবং প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন এ আই এম এস টি এর প্রসেসর ড. মনির উদ্দিন চৌধুরী।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কমিউনিটির পরিচিত মুখ, বিশিষ্ট ব্যবসায়ী, কমিউনিটি নেতা জনাব রাশেদ বাদল, বিশিষ্ট ব্যবসায়ী, শিহাব উদ্দিন, বিশিষ্ট ব্যবসায়ী, কমিউনিটি নেতা, জাঙ্গীর হালদার , কমিউনিটি নেতা জহিরুল ইসলাম , কমিউনিটি নেতা জাকির হোসেন, বিশিষ্ট ব্যবসায়ী আলামিন বিন আবুল কালাম , বিশিষ্ট ব্যবসায়ী আব্দুল মজিদ, বিশিষ্ট ব্যবসায়ী রাজু আহম্মেদ। উপস্থিত ছিলেন বাংলাদেশের নাট্য অভিনেত্রী, মডেল প্রিয়াঙ্কা জামান। এসময় সহ মালয়েশিয়ার বিভিন্ন কলেজ ও ইউনিভার্সিটির শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

প্রথম সস্মেলনে এ_কে_এ_লিটন কে সভাপতি, মোঃ শওকত কে সহ-সভাপতি ও শিক্ষার্থী ফারিয়া আজাদ নওরীন কে সাধারণ সম্পাদক, শিক্ষার্থী ফাতেমাতুল মমো কে যুগ্ন সাধারণ সম্পাদক করে এবং অন্যান্য ইউনিভার্সিটির শিক্ষার্থীদের নিয়ে আগামী ১ বছরের জন্য ৩০ সদস্যের বাংলাদেশ স্টুডেন্ট কমিউনিটি অফ মালয়েশিয়া (বিএসসিএম) এর নতুন কমিটি ঘোষণা করা হয়। কমিটি ঘোষণা করেন ড. মনির উদ্দিন চৌধুরী।

আমন্ত্রিত অতিথিবৃন্দ, শিক্ষার্থী, সহ উপস্থিত সকলকে নিয়ে কেক কাটা হয় এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানে বাংলাদেশ এবং কলকাতার যৌথ শিল্পীদের অংশগ্রহণে নিত্য, গান, কবিতার মাধ্যমে অনুষ্ঠান স্থলে আনন্দের জোয়ার বইতে থাকে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন