হোম খেলাধুলা বলিভিয়ার বিপক্ষে দাঁড়াতে পারবেন কি মেসি, যা বললেন কোচ

স্পোর্টস ডেস্ক:

ম্যাচের বয়স যখন ৭৮ মিনিট, ফ্রি-কিক থেকে দুর্দান্ত এক গোলে ইকুয়েডরের বিপক্ষে আর্জেন্টিনাকে এগিয়ে নেন লিওনেল মেসি। শেষ পর্যন্ত সেটিই হয়েছিল জয়সূচক গোল। ২০২৬ ফুটবল বিশ্বকাপের বাছাই পর্বের প্রথম ম্যাচে আজ শুক্রবার (৮ সেপ্টেম্বর) এমনই কাটে আর্জেন্টিনার। মাত্র একটি গোলে ইকুয়েডরকে হারায় তারা।

তবে, ম্যাচ ছাপিয়ে আলোচনায় এখন মাঠ ছেড়ে মেসির উঠে যাওয়া। ৮৮ মিনিটে মেসিকে বদলি করেন কোচ লিওনেল স্কালোনি। একজন ফুটবলারকে পরিবর্তন করাটা খেলারই অংশ। কিন্তু, জাতীয় দলের জার্সিতে আন্তর্জাতিক ম্যাচে মেসির বেলায় এমন কিছু ঘটেছিল নয় বছর আগে। সর্বশেষ ২০১৪ বিশ্বকাপে নাইজেরিয়ার বিপক্ষে মেসিকে সাব করিয়েছিলেন তৎকালীন কোচ আলেসান্দ্রো সাবেয়া।

ম্যাচ শেষে এই বিষয়ে স্কালোনি বলেন, ‘মেসিই আমাকে বলেছিল তাকে তুলে নিতে। বলেছিল, সে ভীষণ ক্লান্ত। নইলে তাকে আমি তুলে নিতাম না। পরীক্ষা-নিরীক্ষা শেষে জানা যাবে, তার আসলে কী হয়েছে? যদি সুস্থ থাকে, ভালো অনুভব করে, তাহলে বলিভিয়ার বিপক্ষে তাকে খেলানো হবে।’

আর্জেন্টাইন গণমাধ্যম টিওয়াইসি স্পোর্টসে আজ প্রকাশিত একটি প্রতিবেদন মতে, ম্যাচ শেষে নিজের ক্লান্তির কথা জানিয়েছেন মেসি নিজেও। মেসি বলেন, ‘আমি ক্লান্তবোধ করছিলাম। এটা সম্ভবত শেষবার না যে এমন কিছু হয়েছে। হয়তো সামনেও হবে। এটি বেশ কঠিন ম্যাচ ছিল। শারীরিক শ্রম দিতে হয়েছে প্রচুর। এখন ভালো বোধ করছি।’

বিশ্বকাপ বাছাই পর্বে আর্জেন্টিনার পরবর্তী ম্যাচ বলিভিয়ার বিপক্ষে। আগামী ১৩ সেপ্টেম্বরে মুখোমুখি হবে তারা। স্কালোনির কথা অনুযায়ী, শঙ্কা আছে মেসির খেলা নিয়ে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন