হোম অন্যান্যসারাদেশ বললেন ডিএমপি কমিশনার, বঙ্গবাজারের আগুন ব্যবসায়ীদের দ্বন্দ্বে কি-না, খতিয়ে দেখা হচ্ছে

অনলাইন ডেস্ক :

রাজধানীর বঙ্গবাজারে ব্যবসায়ীদের দ্বন্দ্বের কারণে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে কি-না, তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক।

শনিবার (৮ এপ্রিল) রাজধানীর তেজগাঁও সংলগ্ন বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (এফডিসি) ডিবেট ফর ডেমোক্রেসির আয়োজনে কিশোর অপরাধ বৃদ্ধির কারণ নিয়ে ছায়া সংসদ অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন তিনি।

গোলাম ফারুক বলেন, বঙ্গবাজারে বহুতল ভবন নিয়ে ব্যবসায়ীদের মধ্যে বিরোধ ছিল। এই দ্বন্দ্বের কারণে আগুন লাগানো হয়েছে কি-না তা খতিয়ে দেখা হচ্ছে। আগুন লাগার কারণও ফায়ার সার্ভিস তদন্ত করছে। 
তিনি বলেন, এছাড়া ফায়ার সার্ভিসের অফিসে হামলায় ১১ জনকে গ্রেফতার করা হয়েছে। তাদের উদ্দেশ্য খতিয়ে দেখা হচ্ছে।
গত মঙ্গলবার (৪ এপ্রিল) সকাল ৬টা ১০ মিনিটে বঙ্গবাজারে আগুন লাগার খবর পায় ফায়ার সার্ভিস। কিছুক্ষণের মধ্যেই ঘটনাস্থলে পৌঁছান তারা। পরে প্রায় সাড়ে ছয় ঘণ্টা ফায়ার সার্ভিসের ৪৮টি ইউনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। এরমধ্যে চার হাজারের বেশি দোকান পুড়ে ছাই হয়ে যায়।
 
এদিকে, কিশোর গ্যাং নিয়ন্ত্রণের জন্য, শিশু আইন সংশোধনের প্রয়োজন মন্তব্য করে গোলাম ফারুক বলেন, রাজনীতিবিদরা কিশোরদের নানাভাবে ব্যবহার করায় বাড়ছে কিশোর গ্যাং কালচার। এ জন্য দরকার কঠোর শিশু আইন। যাতে তা নিয়ন্ত্রণ করা সম্ভব হয়।
 
এছাড়া, ছিনিয়ে নেয়া জঙ্গিদের ধরতে কেন দেরি- এমন প্রশ্নের জবাবে গোলাম ফারুক বলেন, আদালত থেকে জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় জড়িতদের আইনের আওতায় আনতে সময় লাগছে। কারণ তারা স্বাভাবিক মোবাইল বা তথ্য-প্রযুক্তি ব্যবহার করে না।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন