হোম রাজশাহীবগুড়া বগুড়ায় শেখ হাসিনা ও কাদেরসহ ১০১ জনের নামে মামলা

বগুড়ায় শেখ হাসিনা ও কাদেরসহ ১০১ জনের নামে মামলা

কর্তৃক Editor
০ মন্তব্য 27 ভিউজ

অনলাইন ডেস্ক:

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শিক্ষক সেলিম হোসেন নিহতের ঘটনায় শেখ হাসিনা, ওবায়দুল কাদেরসহ আওয়ামী লীগের ১০১ নেতাকর্মীর বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করা হয়েছে। শুক্রবার (১৬ আগস্ট) সকালে বগুড়া সদর থানায় মামলাটি করেন নিহত সেলিমের বাবা সেকেন্দার আলী। মামলায় শেখ হাসিনা এবং ওবায়দুল কাদেরকে নির্দেশদাতা হিসেবে উল্লেখ করা হয়েছে।

মামলার বিবরণে জানা যায়, ৪ আগষ্ট বগুড়ার সাতমাথা এলাকায় আন্দোলনকারীদের ওপর ককটেল ও পেট্রোলবোমা দিয়ে হামলা চালানো হয়। এ সময় আহত হন শিক্ষক সেলিম। পরে পৌরসভার কাউন্সিলর আব্দুল মতিন সরকার, আমিনুল ইসলাম, আরিফুর রহমানসহ হামলাকারীরা তাকে বেধড়ক পেটায়। একপর্যায়ে মৃত্যু নিশ্চিত হলে সেখান থেকে সরে যায় হামলাকারীরা।

এর আগে, মোহাম্মাদপুরে শিশু জোবায়েদ হোসেনকে র‍্যাবের হেলিকপ্টার থেকে স্নাইপার দিয়ে গু‌লি করে হত্যার অভিযোগে সাবেক প্রধানমন্ত্রী শেখ হা‌সিনাসহ ১৪ জনের বিরুদ্ধে বৃহস্পতিবার (১৫ আগস্ট) মামলা দায়ের করে শিশু‌টির মামা আব্দুল্লা আবু সাঈদ। এই মামলায় শেখ হাসিনা ছাড়াও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন, সাবেক আইনমন্ত্রী আনিসুল হকসহ পাঁচ মন্ত্রী ও পুলিশ, র‍্যাবের ঊর্ধ্বতন কর্মকর্তাদের আসামি করা হয়।

এছাড়া, শেরেবাংলা থানা এলাকায় শাহাবু‌দ্দিন নামের এক যুবককে হত্যার নির্দেশদাতা হিসেবে সাবেক প্রধানমন্ত্রীসহ পাঁচজনের বিরুদ্ধে সিআর মামলা দায়ের করা হ‌য়।

উল্লেখ্য, গত ৫ আগস্ট পদত্যাগ করে দেশ ছেড়ে পালানোর পর আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নামে এ নিয়ে ছয়টি মামলা করা হয়েছে। এর মধ্যে চারটি হত্যা মামলা আর একটি অপহরণ মামলা। অন্যদিকে, তার নামে গণহত্যার অভিযোগে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালেও একটি অভিযোগ জমা পড়েছে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন