হোম অন্যান্যসারাদেশ ফ্রান্সে মহা নবী (সাঃ) কে নিয়ে ব্যঙ্গচিত্রের প্রতিবাদে কালিগঞ্জে বিশাল বিক্ষোভ সমাবেশ

ফ্রান্সে মহা নবী (সাঃ) কে নিয়ে ব্যঙ্গচিত্রের প্রতিবাদে কালিগঞ্জে বিশাল বিক্ষোভ সমাবেশ

কর্তৃক Editor
০ মন্তব্য 83 ভিউজ

কালিগঞ্জ (সাতক্ষীরা) প্রতিনিধিঃ

ফ্রান্সে মহা নবী হযরত মোহাম্মদ (সাঃ) এঁর উপর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে কালিগঞ্জ উপজেলা ওলামা মাসায়েক পরিষদের আয়োজনে (৮ নভেম্বর) রবিবার সকাল ১০টায় কালিগঞ্জ বাস টার্মিনাল সংলগ্ন শহীদ সামাদ স্মৃতি মাঠে এক বিশাল প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। কালিগঞ্জ সামাদ স্মৃতি ময়দানে ধ¤্রপ্রাণ মুসুল্লীদের প্রতিবাদের শ্লোগানে ও উপস্থিতিতে মাঠ ও রাস্তার পরিপূর্ন হয়ে ওঠে। এসময় রাস্তার ব্যাপক যানজটের সৃষ্টি হয়।

কালীগঞ্জ বাজারগ্রাম রহিমপুর তালীমুল কোরআন মাদ্রাসার মুহতামীম, পীরে কামেল হযরত মাওলানা আলহাজ্ব অজিহুর রহমানের সভাপতিত্বে ও মুঞ্জুরুল আলমের সঞ্চলনায় সমাবেশে বক্তব্য রাখেন ওলামা পরিষদের সভাপতি আলহাজ্ব শেখ আবুল খায়ের, উপজেলা ঈমাম পরিষদের সভাপতি হাফেজ মাওলানা আব্দুল গফুর,মহৎপুর রওজাতুল জান্নাত জামে মসজিদের ঈমাম হাফেজ গোলাম মোস্তফা, মাওলানা হামিদুর রহমান, মুফতী মোহাম্মাদ আনোয়ার হোসেন, মাওলানা আবু বক্কার,মুফতি বিন আজিজ, মাওলানা অয়েজুর রহমান, মুফতি মোহাম্মাদ ফয়জুল্লাহ, হাফেজ মাওলানা আবুল কালাম, মুফতী মোহাম্মাদ জহিরুল ইসলাম, হাফেজ হেলাল বিন মুনসুর, মাওলানা মোঃ আব্দুর রহিম, হাফেজ মোখলেছুর রহমান, মাওলানা মোঃ আব্দুস সবুর সাইফি, মুফতি মোঃ আতিকুর রহমান, ক্বারী মোহাম্মাদ আব্দুল আজিজ,আব্দুল আনিস, অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন তেলোয়াতের পর ইসলামী সংগীত পরিবেশন করেন শিক্ষক আব্দুল মঈন ও তার দল প্রমূখ।

সকাল ১০টার মধ্যে সামাদ স্মৃতি ময়দানে বিভিন্ন ব্যানার ও ফেস্টুন হাতে হাজার হাজার মুসুল্লীরা কালিগঞ্জ উপজেলার বিভিন্ন এলাকা থেকে মিছিল সহ হাজার হাজার মুসুল্লী সমাবেশে অংশগ্রহন করেন। সমাবেশে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন হযরত মাওলানা অজিহুর রহমান। ওলামা মাসায়েখের প্রতিবাদ সমাবেশটি শান্তিপূর্ণ ভাবে অনুষ্ঠানের লক্ষ্যে থানা পুলিশের কঠোর নিরাপত্তা লক্ষ করা যায়। সমাবেশটি মহা সমাবেশে পরিনত হয়। ফ্রান্সের সকল প্রকার বর্জন, সংসদে প্রতিবাদ সহ ফ্রান্সের দূতাবাস বন্ধের দাবী জানিয়ে সমাবেশ শেষে মাওলানা অজিহুর রহমানের নেতৃত্বে কালিগঞ্জ ওলামা মাসায়েখ পরিষদের নেতৃবৃন্দের উপস্থিতিতে উপজেলা নির্বাহী অফিসার মোঃ মোজাম্মেল হক রাসেল বরাবর স্মারক লিপি প্রদান করা হয়।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন