হোম অন্যান্যশিক্ষা ফ্যাসিবাদের দোসর কাউকে ভিসি হিসেবে চায় না ইবি শিক্ষার্থীরা

ফ্যাসিবাদের দোসর কাউকে ভিসি হিসেবে চায় না ইবি শিক্ষার্থীরা

কর্তৃক Editor
০ মন্তব্য 8 ভিউজ

ইবি প্রতিনিধি:

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষকদের মধ্য থেকে উপাচার্য নিয়োগের দাবিতে বিক্ষোভ মিছিল ও ছাত্র সমাবেশ করেছেন শিক্ষার্থীরা। এসময় ছাত্র আন্দোলনে যে সকল শিক্ষক শিক্ষার্থীদের পাশে ছিলেন তাদেরকে উপাচার্য হিসেবে নিয়োগের দাবি জানান। এছাড়া ফ্যাসিবাদের দোসর কাউকে উপাচার্য হিসেবে চায় না তারা।

বুধবার (১৮ সেপ্টেম্বর) বেলা ১২ টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে বিক্ষোভ শুরু করেন শিক্ষার্থীরা। পরে বিক্ষোভ নিয়ে ক্যাম্পাসে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় প্রধান ফটকে এসে সংক্ষিপ্ত সমাবেশ করেন।

এসময় তারা ‘আওয়ামীলীগের এজেন্ট কাউকে ভিসি হিসেবে চাই না’, ‘নিশ্চুপ ঘুমিয়ে থাকা বেহায়া, নির্লজ্জদের ভিসি হিসেবে চাই না’ ও ‘বসন্তের কোকিলেরা সাবধান’ সহ বিভিন্ন লেখা সংবলিত প্লেকার্ড হাতে উপস্থিত হয়।

সমাবেশে শিক্ষার্থীরা বলেন, আমরা সাধারণ শিক্ষার্থীরা সব বিশ্ববিদ্যালয়ের ফ্যাসিবাদের দোসর ভিসিদের পদত্যাগে বাধ্য করেছি। আমরা নতুন করে ফ্যাসিবাদের দোসরদের ভিসি হিসেবে দেখতে চাই না। আওয়ামী লীগের এজেন্ট বাস্তবায়ন করবে এমন কাউকেও আমরা ভিসি হিসেবে চাই না।

শিক্ষার্থীরা আরও বলেন, ছাত্র আন্দোলনের সময় যে সকল শিক্ষকরা আমাদের পাশে ছিলেন, আমাদের জেল থেকে ছাড়িয়ে এনেছেন, সেই সকল শিক্ষকদের আমরা ভিসি হিসেবে চাই। বাইরের কাউকে (বসন্তের কোকিল) আমাদের ভিসি মানি না। বাইরের বিশ্ববিদ্যালয় থেকে আমাদের ক্যাম্পাসে উপাচার্য নিয়োগ দিলে আমরা তাকে অবাঞ্ছিত ঘোষনা করবো। আমরা আমাদের ক্যাম্পাসের শিক্ষকদের মধ্য থেকেই উপাচার্য চাই।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন