হোম অন্যান্যসারাদেশ ফরিদপুরে সরকারি কর্মকর্তার ২২ বছর কারাদণ্ড

অনলাইন ডেস্ক:

ফরিদপুরে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়েরকৃত পৃথক তিন মামলায় মোহাম্মদ শাহরিয়ার মতিন (৪৩) নামে এক ভূমি অধিগ্রহণ কর্মকর্তাকে ২২ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ১ কোটি ৬৮ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে ফরিদপুরের স্পেশাল জজ আদালতের বিচারক মো. নজরুল ইসলাম হাওলাদার এ রায় দেন।

শাহরিয়ার মতিন গোপালগঞ্জের জেলা প্রশাসকের কার্যালয়ে সহকারী কমিশনার ও ভূমি অধিগ্রহণ কর্মকর্তা হিসেবে থাকাকালীন অনিয়ম ও দুর্নীতির অভিযোগে তার বিরুদ্ধে পৃথক তিনটি মামলা দায়ের করে দুদক। সে মামলায় মঙ্গলবার কারাদণ্ড দেন আদালত।

বর্তমানে তিনি জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব (সাময়িক বরখাস্তকৃত)। তার গ্রামের বাড়ি নেত্রকোনার আটপাড়া উপজেলার দেওগাঁও গ্রামে। তিনি ওই গ্রামের আব্দুল মতিনের ছেলে।

আদালত সূত্রে জানা যায়, দুদকের দায়েরকৃত পৃথক তিনটি মামলার একটিতে ৫ বছর, আরেকটিতে ১০ বছর ও অপরটিতে ৭ বছরসহ মোট ২২ বছরের কারাদণ্ড দেন আদালত। একই সঙ্গে একটিতে ৯৭ লাখ, আরেকটিতে ২১ লাখ ও অপরটিতে ৫০ লাখ টাকাসহ ১ কোটি ৬৮ লাখ টাকা জরিমানা করা হয়।

রায়ের সত্যতা নিশ্চিত করে দুদক সমন্বিত জেলা কার্যালয় ফরিদপুরের উপ-পরিচালক রেজাউল করিম বলেন, ‘দুদকের দায়েরকৃত পৃথক তিনটি মামলায় আদালত ২২ বছরের কারাদণ্ড দিয়েছেন শাহরিয়ার মতিনকে। রায়ের সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। পরে পুলিশ পাহারায় তাকে ফরিদপুর জেলা কারাগারে পাঠানো হয়।’

সম্পর্কিত পোস্ট

মতামত দিন