হোম খুলনাবাগেরহাট ফকিরহাটে মানসা অনুষ্ঠিত হয়েছে ৫দিন ব্যাপী মহানামযজ্ঞানুষ্ঠান

ফকিরহাটে মানসা অনুষ্ঠিত হয়েছে ৫দিন ব্যাপী মহানামযজ্ঞানুষ্ঠান

কর্তৃক Editor
০ মন্তব্য 32 ভিউজ

ফকিরহাট (বাগেরহাট) প্রতিনিধি :

বাগেরহাটের ফকিরহাট উপজেলার ঐতিহ্যবাহী মানসা কালি মন্দিরে ৫দিন ব্যাপী অনুষ্ঠিত হয়ে গেল ২৪ প্রহর ব্যাপী শ্রী শ্রী তারকব্রহ্ম মহানামযজ্ঞানুষ্ঠান।

মন্দির কমিটি জানান, অত্র কালি মন্দির চত্ত্বরে ২৬ মে বিকেল ৫টায় নীলা র্কর্তন গান ও নামযজ্ঞানুষ্ঠানের অধিবাসের মধ্য দিয়ে অনুষ্ঠানের শুভ সূচনা করা হয়। ২৭, ২৮, ও ২৯ মে ২৪প্রহর ব্যাপী মহানাম সংকীর্তন অনুষ্ঠিত হয়। ৩০ মে প্রভাতে কুঞ্জভঙ্গ, নগর পরিক্রমা দধি মঙ্গল, মধ্যাহ্নে শ্রী মহাপ্রভুর ভোগরাগ অন্তে মহোৎসবের প্রসাদ বিতরণ করার মধ্য দিয়ে অনুষ্ঠানে সম্পন্ন হয়। ৫দিন ব্যাপি এই ধর্মীয় অনুষ্ঠানে হাজার হাজার দর্শনার্থী ও ভক্তবৃন্দের আগমন ঘটে।

মানসা কালি মন্দির কমিটির সাধারন সম্পাদক বাবলু কুমার আঁশ বলেন, জগতের কল্যানের জন্য এই নামসংকীর্তনের আয়োজন করা হয়। এতে বিভিন্ন জেলার ৭টি সম্প্রদায় অংশগ্রহন করে নাম রসমৃত অংশগ্রহন করেন। এছাড়া লী কীর্তন পরিবেশনা করেন সাতক্ষীরা থেকে আগত কুমারী আসালতা ও তার দল।

মন্দির কমিটির সভাপতি রবীন্দ্রনাথ হালদার বাটুল বলেন, মানসা কালি মন্দিরে এই প্রথমবারের মত নামযজ্ঞানুষ্ঠান অনুষ্ঠিত হয়। অত্যান্ত সুষ্ঠ, ও সুন্দর পরিবেশে নামযজ্ঞানুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। আগত ভক্তবৃন্দের জন্য প্রসাদের ব্যবস্থা ছিল। আগামীতে আরো বড় পরিসরে এই অনুষ্ঠানের আয়োজন করবেন বলে তিনি জানান।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন