হোম খুলনাবাগেরহাট ফকিরহাটে গরু চুরির আতঙ্কে দরিদ্র খামারি

ফকিরহাটে গরু চুরির আতঙ্কে দরিদ্র খামারি

কর্তৃক Editor
০ মন্তব্য 56 ভিউজ

ফকিরহাট (বাগেরহাট) প্রতিনিধি:

বাগেরহাটের ফকিরহাট উপজেলায় গরু চুরির হিড়িক পরেছে। দুই দিনে তিনটি খামারের ৭টি গরু চুরি হয়েছে বলে খবর পাওয়া গেছে। অন্য খামারী ও গৃহস্ত পরিবারের একমাত্র আয়ের উৎস গবাদি পশু চুরির ভয়ে আতঙ্কে আছেন।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, শনিবার (৯ মার্চ) ভোর রাতে উপজেলার পাগলাশ্যাম নগর গ্রামের গণি মিয়ার বাড়ি থেকে দুই লাখ টাকা মূল্যের ৩টি গরু চুরি হয়েছে। এছাড়া দুই দিনে উপজেলার ছোট বাহিরদিয়া গ্রামের শেখ আহম্মদ আলীর আড়াই লাখ টাকা মূল্যের ৩টি শাহীওয়াল জাতের গরু ও ভট্টবালিয়াঘাটা থেকে ষাট হাজার টাকা মূল্যের ১টি গরু চুরি করে নিয়ে গেছে চোরচক্রটি।

গরুর খামারী শেখ আহম্মদ আলী জানান, তিনি আনুমানিক রাত ৩টার দিকে পিকআপ ভ্যানের শব্দ শুনে জেগে ওঠেন। এরপর বাইরে বেড়িয়ে দেখেন তার গোয়াল ঘরে থাকা তিনটি গরু চুরি হয়ে গেছে। গোয়াল ঘরের খোলা দরজার কাছে ভাঙ্গা তালা পড়ে রয়েছে। গরুগুলো চোরচক্র পিকআপে নিয়ে থাকতে পারে বলে তিনি সন্দেহ করেন।

পাগলাশ্যাম নগর গ্রামের গরু খামারী মোস্তাফা হাসান, পিলজঙ্গ গ্রামের শওকত আলীসহ কয়েকজন গরু খামারী জানান, একাধিক গরু চুরি হওয়ায় তারা নিজেদের পালিত গরুগুলো নিয়ে আতঙ্কে আছেন। রাত ১২টা থেকে ভোররাত পর্যন্ত উপজেলায় কোন পিকআপ ও কাটা ট্যাম্পু ঢুকলে তাদের আইন-শৃঙ্খলা রক্ষাকরী বাহিনী গ্রেপ্তার করলে চোর চক্র ধরা পরবে বলে তারা দাবী করেন।

ফকিরহাট মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আশরাফুল আলম বলেন, যে সব গরু চুরি হচ্ছে সে সব গোয়ালের সাথে পাকা রাস্তা রয়েছে। হাইওয়ে কাছে থাকায় সহজেই গরুগুলো চুরি করে নিয়ে যাচ্ছে চোর। পুলিশ খামারীদের সচেতন করছে। এছাড়াও ওই চোরচক্রটি গ্রেপ্তারে অভিযান চলছে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন