হোম অন্যান্যসারাদেশ ফকিরহাটে করোনা আক্রান্তে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে

ফকিরহাট (বাগেরহাট) প্রতিনিধি :

বাগেরহাটের ফকিরহাটে করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া মো: বাদশা মিয়া (৬৫) এর করোনা পজেটিভ হয়েছে। তিনি গত ২৩ এপ্রিল দুপুরে মারা যান। এদিন তার নমূনা সংগ্রহকরেন উপজেলা স্বাস্থ্য বিভাগ। পরীক্ষার ফলাফলে ২৮ এপ্রিল তার করোনা পজেটিভ এসেছে।

করোনার দ্বিতীয় দফায় করোনা আক্রান্ত হয়ে তিন জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত ফকিরহাটে মোট মৃতের সংখ্যা ১৬ জনে দাড়িয়েছে। এদিকে নতুন করে ১০জন সহ দ্বিতীয় দফায় ফকিরহাটে করোনা শনাক্ত হয়েছে ২১জন। এ পর্যন্ত মোট প্রায় ৩শত জন করোনা শনাক্ত হয়েছে ফকিরহাটে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: অসিম কুমার সমাদ্দার বিষয়টি নিশ্চিত করে এ প্রতিবেদককে বলেন সরকারি স্বাস্থ্য সুরক্ষা বিধি না মানায় দিন দিন অত্র অঞ্চলে করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। তিনি জানান, ফকিরহাটে নিয়মিত ভাবে করোনা পরীক্ষা করা হচ্ছে।

অপরদিকে, ফকিরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা ভাইরাসের টিকা আশু সংকটের কারনে আপতত স্থগীত করা হয়েছে টিকা প্রদান কার্যক্রম। যার ফলে অনেকেই টিকা গ্রহন না করে ফিরে যাচ্ছেন। স্বাস্থ্য বিভাগ সূত্র থেকে জানান গেছে, কোভিড-১৯ এর টিকার প্রথম ডোজ প্রদান বন্দের পাশাপাশি দ্বিতীয় ডোজ টিকা প্রদান কার্যক্রম বন্দ করা হয়েছে। ২৭ এপ্রিল (মঙ্গলবার) সর্বশেষ দ্বিতীয় ডোজ টিকা প্রদান শেষে আপাতত স্থগীত করা হয়েছে।

টিকা সংকটের কারনে এমন সিদ্ধান্ত গ্রহন করা হয়েছে। উল্লেখ্য, ফকিরহাটে এ পর্যন্ত প্রথম ডোজ টিকা গ্রহন করেছেন ৯হাজার ৪শত ০১জন। এছাড়া টিকার দ্বিতীয় ডোজ গ্রহন করেছেন ৫ হাজার ৫ শত ২৭জন। তবে খুব শীঘ্রই পুনরায় টিকা আসবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন স্বাস্থ্য কর্মকর্তা জানিয়েছেন। নতুন টিকা আসার পর দ্বিতীয় ডোজেন পাশাপাশি প্রথম ডোজ টিকা প্রদান কার্যক্রম চলমান থাকবে বলে জানা গেছে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন