হোম আন্তর্জাতিক পাকিস্তানে মসজিদে বিস্ফোরণে নিহত বেড়ে ২৮

আন্তর্জাতিক ডেস্ক :

পাকিস্তানের পেশোয়ার শহরে একটি মসজিদে শক্তিশালী আত্মঘাতী বোমা বিস্ফোরণে নিহত বেড়ে ২৮ জনে দাঁড়িয়েছে। বিস্ফোরণের ঘটনায় আহত হয়েছেন দেড় শতাধিক। সোমবার (৩০ জানুয়ারি) যোহরের নামাজ চলাকালে হামলার ঘটনা ঘটে। খবর বিবিসির।

স্থানীয় কর্মকর্তাদের বরাতে প্রতিবেদনে বলা হয়েছে, পেশোয়ারের পুলিশ লাইন এলাকায় একটি মসজিদের ভেতরে নামাজের সময় বিস্ফোরণটি ঘটে। হামলায় মসজিদের একটি অংশ ধসে গেছে। ধ্বংসস্তূপের নিচে লোকজন চাপা পড়েছে বলে আশঙ্কা করা হচ্ছে।

আহতদের পেশোয়ারের লেডি রিডিং হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। একজন প্রত্যক্ষদর্শী জানান, তিনি মসজিদে যাওয়ার সময় বিস্ফোরণটি ঘটে। তিনি বলেন, ‘এটি ছিল শক্তিশালী বিস্ফোরণ। বিস্ফোরণের পর চারিদিকে শুধু ধোঁয়া উড়ছিল।

স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, ঘটনাস্থলে পুলিশ, সেনাবাহিনী এবং বোমা নিষ্ক্রিয়কারী দল পৌঁছেছে।

পেশোয়ারে বোমা বিস্ফোরণের জেরে দেশটির রাজধানী ইসলামাবাদে উচ্চ নিরাপত্তা সতর্কতা জারি করেছে পুলিশ। এ ছাড়া শহরের সব প্রবেশ ও প্রস্থান পয়েন্টে নিরাপত্তা জোরদার করা হয়েছে।

এদিকে, মসজিদে বিস্ফোরণের ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। এক বিবৃতিতে তিনি বলেন, মসজিদের ভেতরে বিস্ফোরণ প্রমাণ করে, হামলায় জড়িতদের ‘ইসলামের সাথে কোনো সম্পর্ক নেই।’

মসজিদে হামলার সাথে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার অঙ্গীকার করে তিনি বলেন, ‘এই সন্ত্রাসীরা পাকিস্তানকে রক্ষা করার দায়িত্ব পালনকারীদের লক্ষ্য করে ভীতি ছড়ানোর চেষ্টা করছে।’

এ ছাড়া দেশটির বিরোধীদলীয় নেতা ইমরান খান এক টুইটবার্তায় এই ঘটনাকে ‘সন্ত্রাসবাদী আত্মঘাতী হামলা’ উল্লেখ করে নিন্দা জানিয়েছেন।

হতাহতদের পরিবারের প্রতি সহানুভূতি ও সমবেদনা প্রকাশ করেছেন তিনি। টুইটবার্তায় খান বলেন, সন্ত্রাসবাদের হুমকি মোকাবিলায় আমাদের পুলিশ ও গোয়েন্দাবাহিনীকে আরও উন্নত প্রশিক্ষণ দেয়া প্রয়োজন।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন