হোম আন্তর্জাতিক পরিবারের ৪২ সদস্যসহ ফিলিস্তিনি সাংবাদিককে হত্যা করল ইসরাইল

আন্তর্জাতিক ডেস্ক:

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা নগরীতে বিমান হামলা চালিয়ে পরিবারের ৪২ সদস্যসহ এক ফিলিস্তিনি সাংবাদিককে হত্যা করেছে ইসরাইল। নিহত ওই সাংবাদিকের নাম মোহাম্মদ আবু হাসিরা। তিনি ফিলিস্তিনি সংবাদ সংস্থা ওয়াফায় কাজ করছিলেন।

মঙ্গলবার (৭ নভেম্বর) ওয়াফা জানিয়েছে, রোববার ও সোমবার গাজা নগরীর পশ্চিমে আবু হাসিরার বাড়ি লক্ষ্য করে বিমান হামলা চালায় ইসরাইলি বাহিনী। এতে আবু হাসিরা ও তার পরিবারের ৪২ সদস্য নিহত হন।

নিহতদের মধ্যে আবু হাসিরার ছেলে ও ভাইও রয়েছেন। তবে তাদের সবার পরিচয় এখনও পাওয়া যায়নি। হামাসের গণমাধ্যম অফিস জানিয়েছে, আবু হাসিরার মরদেহ তার বাড়ির ধ্বংসস্তুপ থেকে উদ্ধার করা হয়েছে।

আবু হাসিরা ছাড়াও মঙ্গলবার ইসরাইলি হামলায় গাজায় আরও এক সাংবাদিক নিহত হয়েছেন। গাজা কর্তৃপক্ষ জানিয়েছে, নিহত ওই সাংবাদিকের নাম ইয়াহিয়া আবু মিনিয়া। তিনি আল আকসা রেডিওতে কাজ করতেন।

সাংবাদিকদের অধিকার নিয়ে কাজ করা আন্তর্জাতিক সংস্থা কমিটি টু প্রটেক্ট জার্নালিস্ট-এর (সিপিজে) তথ্য মতে, নতুন দুই সাংবাদিকসহ মঙ্গলবার (৭ নভেম্বর) পর্যন্ত গাজা উপত্যকায় ৪৯ জন সাংবাদিক ও গণমাধ্যমকর্মী নিহত হয়েছেন।

এদিকে গত ইসরাইলের নির্বিচার হামলায় গাজা উপত্যকা ও পশ্চিম তীরে ফিলিস্তিনিদের প্রাণহানির সংখ্যা ১০ হাজার ছাড়িয়েছে। যার মধ্যে ৪ হাজার ১০৪ জনই শিশু। আহত হয়েছেন আরও ৩০ হাজার ফিলিস্তিনি।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন