হোম খুলনানড়াইল নড়াইলে জেলা পর্যায়ে “এইচপিভি টিকাদান কার্যক্রম অবহিতকরণ সভা অনুষ্ঠিত

নড়াইলে জেলা পর্যায়ে “এইচপিভি টিকাদান কার্যক্রম অবহিতকরণ সভা অনুষ্ঠিত

কর্তৃক Editor
০ মন্তব্য 17 ভিউজ

নড়াইল প্রতিনিধি:

নড়াইলে জেলা পর্যায়ে “এইচপিভি টিকাদান কার্যক্রম অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। ২৩ অক্টোবর দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক শারমিন আক্তার জাহান। ইউনিসেফ, বাংলাদেশ এর সহযোগিতায় এবং জেলা তথ্য অফিস, নড়াইল এর আয়োজনে জেলায় জরায়ুমুখ ক্যান্সার প্রতিরোধী এইচপিভি টিকাদান কর্মসূচি উপলক্ষে এই অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সিভিল সার্জন ডা.আব্দুর রশিদ ,অতিরিক্ত জেলা প্রশাসক লিংকন বিশ্বাস, সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা.সুব্রত কুমার,নড়াইল জেলা তথ্য অফিসার মোহাম্মাদ রোস্তম আলী উপস্থিত ছিলেন। জেলায় বিভিন্ন স্কুলে এবং বিভিন্ন জনবসতি এলাকায় এইচপিভি টিকাদান কার্যক্রম সম্পর্কে প্রচারাভিযান এবং টিকা রেজিস্ট্রেশন জোরদার করার জন্য জেলার স্কাউট ও গার্লস গাইড সদস্যদের অরিয়েন্টেশন দেয়া হয়।

জরায়ু ক্যান্সার প্রতিরোধে প্রায় ৩৮ হাজার শিশু এইচপিভি টিকা পাবে। আগামীকাল ২৪ অক্টোবর থেকে শুরু হয়ে এই টিকাদান চলবে ২০ নভেম্বর পর্যন্ত,যার প্রথম দশদিন স্কুলের শিশুদের এবং বাকি ৮দিন স্কুলের বাইরের নারী শিশুদের টিকা প্রদান করা হবে। সংবাদ সম্মেলনে আরো জানানো হয়,বিদ্যালয় এবং মাদ্রাসার ৫ম – ৯ম শ্রেনীভুক্ত সকল নারীশিশুদের এবং বিদ্যালয় বহির্ভূত ১০-১৪ বছর বয়সী শিশুরা এই টিকার আওতায় আসবে। স্বাস্থ্য বিভাগের নির্ধারিত এপস এর মাধ্যমে নিবন্ধিত করার পরেই টিকা প্রদান করা হবে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন