হোম রাজনীতি নৌকা নিয়ে বিতর্কিত মন্তব্য, আওয়ামী লীগ নেতাকে বহিষ্কারের সুপারিশ

রাজনীতি ডেস্ক:

‘এইবার আওয়ামী লীগের মার্কা ঈগল, আর পাগলের মার্কা নৌকা’, ‘ভোট কেন্দ্রে আওয়ামী নেতাকর্মীদের হাত কেটে দেওয়া হবে’- স্বতন্ত্র প্রার্থীর পথসভায় অংশ নিয়ে দলীয় শৃঙ্খলা ভঙ্গের এমন মন্তব্য করায় আওয়ামী লীগ নেতা ও ইউপি চেয়ারম্যান আনসার উদ্দিন মোল্লাকে সাংগঠনিক বিধি মোতাবেক দল থেকে বহিষ্কারের সুপারিশ করা হয়েছে।

রোববার (২৪ ডিসেম্বর) উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির জরুরি সভায় এ সিন্ধান্ত নেয়া হয়। পরে তা জেলা আওয়ামী লীগকে অবহিত ও পরবর্তী ব্যবস্থা গ্রহণের জন্য জেলায় পাঠানো হয়েছে। উপজেলা আওয়মী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবদুল মোতালেব তালুকদারের স্বাক্ষরিত জেলা আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদকের কাছে পাঠানো সুপারিশের কপি সূত্রে এ তথ্য জানা গেছে।

বহিষ্কারের সুপারিশে উল্লেখ করা হয়, ‘গত বৃহস্পতিবার বাংলাদেশ আওয়ামী লীগ ও দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা’র সিদ্ধান্ত উপেক্ষা করে মহিপুর কো-অপারেটিব মাধ্যমিক বিদ্যালয় মাঠে বিদ্রোহী প্রার্থীর সমর্থনে প্রকাশ্যে পথসভায় লতাচাপলী ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মো. আনছার উদ্দিন মোল্লা বক্তব্যে উল্লেখ করেন ‘আওয়ামী লীগের মার্কা ঈগল, আর পাগলের মার্কা নৌকা’ ‘ভোট কেন্দ্রে আওয়ামী নেতা কর্মীদের হাত কেটে দেওয়া হবে’ এমন ঔদ্ধত্যপূর্ণ, উস্কানিমূলক বক্তব্য যা প্রিন্ট ও ইলেট্রনিক মিডিয়াসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপকভাবে ভাইরাল হয়। মহান স্বাধীনতা, মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু ও দেশরত্ন শেখ হাসিনার প্রতীক নৌকাকে ব্যঙ্গোক্তি, উশৃঙ্খল বক্তব্য, দলীয় নেতাকর্মীদের জীবননাশের হুমকি এবং সরকারের উন্নয়ন মূলক কাজ নিয়ে অসত্য- ভিত্তিহীন তথ্য প্রচার করে দলীয় শৃঙ্খলা ভঙ্গ করেছে। যার ফলে উপজেলা আওয়ামী লীগ, সকল সহযোগী সংগঠন ও তার সব ইউনিটের নেতাকর্মী, সাধারণ জনমনে ব্যাপক ক্ষোভ-বিরুপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। দলের অপূরণীয় ক্ষতি সাধিত হচ্ছে। এহেন পরিস্থিতিতে উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভায় সর্বসম্মতি ক্রমে মো. আনছার উদ্দিন মোল্লাকে সংগঠনের বিধিমোতাবেক দল থেকে বহিষ্কারের সিদ্ধান্ত আপনাদের অবহিত ও পরবর্তী ব্যবস্থা গ্রহণের জন্য পাঠানো হলো।

উল্লেখ্য, আনসার উদ্দিন মোল্লা পটুয়াখালীর কলাপাড়া উপজেলার লতাচাপলী ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। সে পটুয়াখালী-৪ আসনের ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মাহবুব রহমান তালুকদারের অনুসারী। এছাড়া তার বিরুদ্ধে রোহিঙ্গাদের নাগরিক সনদ দিয়ে পাসপোর্ট তৈরিতে সহায়তার অভিযোগসহ একাধিক ফৌজদারি অভিযোগে মামলা রয়েছে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন