হোম রাজনীতি নির্বাচন সুষ্ঠু হলে জাতীয় পার্টি আরও ১৫-২০টা সিট বেশি পেত: চুন্নু

নির্বাচন সুষ্ঠু হলে জাতীয় পার্টি আরও ১৫-২০টা সিট বেশি পেত: চুন্নু

কর্তৃক Editor
০ মন্তব্য 95 ভিউজ

রাজনীতি ডেস্ক:

নির্বাচন সুষ্ঠু হলে জাতীয় পার্টি আরও ১৫-২০ টা সিট বেশি পেত বলে দাবি করে দলটির মহাসচিব মুজিবুল হক চুন্নু বলেছেন, আওয়ামী লীগের বিপক্ষে প্রতিবাদ করার মতো ক্ষমতা আমাদের নাই, সমানে সমান না হলে প্রতিবাদ করা যায় না।

রোববার (২১ জানুয়ারি) বনানী কার্যালয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে এসব কথা বলেন তিনি।

মুজিবুল হক চুন্নু বলেন, কোনো আসনই আমরা সরকারের কাছ থেকে নেইনি, তারা তাদের প্রয়োজনে যেখানে যেখানে ইচ্ছা নৌকা প্রত্যাহার করেছে।

এসময় কথা বলেন বিরোধী দলের বিষয়েও। তিনি বলেন, সরকার গঠনের সিট আমরা পাইনি, কিন্তু ফলাফল অনুযায়ী আমরা সংসদের বামের আসনে বসবো। উই আর দ্যা অপজিট পার্টি অফ দ্যা পার্লামেন্ট। পার্লামেন্টে আমরা একমাত্র বিরোধীদল। আমরা বিরোধী দল হিসেবে পার্লামেন্টে শক্তিশালী ভূমিকা রাখবো জণগণের পক্ষে। সরকার জবাবদিহিতার জন্য যা যা করার করবো।

তিনি বলেন, সারাদেশে নির্বাচন সুষ্ঠু হয়নি এইটা ঠিক না। কিছু জায়গায় হয়েছে, কিছু জায়গায় নৌকার বা স্বতন্ত্র প্রার্থীরা জোর করে ভোট নিছে। শুধু এইবারের নির্বাচন না, দেশ স্বাধীনের পর অনুষ্ঠিত ১২টি নির্বাচনই প্রশ্নবিদ্ধ। এইবার নির্বাচন সুষ্ঠু হলে আমরা আরও ১৫-২০ টা সিট বেশি পাইতাম।

নির্বাচন পদ্ধতি পরিবর্তন না হলে নির্বাচন নিয়ে প্রশ্ন উঠবে বলেও মন্তব্য করেন চুন্নু।

আওয়ামী লীগ-বিএনপি ৩৩-৩৪ বছর দেশ শাসন করেছে। কিন্তু কেউ কথা রাখেনি জানিয়ে তিনি বলেন, তারা তাদের দলীয় সংকীর্ণতার ঊর্ধে উঠতে পারেনি। বিএনপি ও আওয়ামী লীগের মতো আমরা মারামারি করি না, ওদের তুলনায় ভদ্র আমরা।

চুন্নু বলেন, পার্লামেন্টে দেশের মানুষের মনের কথা তুলে ধরবো, সরকারের যেসমস্ত পদক্ষেপ জনস্বার্থের বিরুদ্ধে সেগুলোর প্রতিবাদ করবো এবং সারাদেশে আামাদের দলকে সুসংগঠিত করবো। আমাদের রাজনীতিটা আরও ক্লিয়ার করবো এবং শক্তিশালী ভূমিকা তৈরি করবো, যেন মানুষ আমাদের উপর আস্থা রাখে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন