হোম রাজনীতি নির্বাচন সামনে রেখে সংখ্যালঘু নির্যাতনের পাঁয়তারা চলছে: ছাত্রলীগ সভাপতি

রাজনীতি ডেস্ক:

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে একটি দল দেশে সাম্প্রদায়িকতার বিষবাষ্প ছড়িয়ে সংখ্যালঘুদের ওপর নির্যাতনের পাঁয়তারা করছে বলে অভিযোগ করেছেন ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন।

বুধবার (২২ নভেম্বর) বিকেলে কেন্দ্রীয় শহীদ মিনারে ‘সম্প্রীতির বাংলাদেশে সাম্প্রদায়িকতার ঠাঁই নাই’ অনুষ্ঠানে তিনি বক্তৃতা করেন। মুক্তিযুদ্ধের অসাম্প্রদায়িক চেতনা নিয়ে গড়ে ওঠা সামাজিক সংগঠন ‘সম্প্রীতি বাংলাদেশ’ এ অনুষ্ঠানের আয়োজন করে।

সাদ্দাম হোসেন বলেন, একটি রাজনৈতিক দলের মোড়কে নামে-বেনামে মৌলবাদকে প্রশ্রয় দেয়া হচ্ছে। দেশি-বিদেশি ষড়যন্ত্র কাজে লাগিয়ে তারা সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার চেষ্টা করছে।

সংবিধানকে টুকরো টুকরো করে গণতান্ত্রিক ধারা বাধাগ্রস্ত করা হয়েছিল অভিযোগ করে তিনি বলেন, মুক্তির মহানায়ক জাতির পিতা মুক্ত স্বদেশে ফিরে এসে স্পষ্ট ঘোষণা দিয়েছিলেন: বাংলাদেশ হবে অসাম্প্রদায়িক। যেখানে সব ধর্মের থাকবে সমান অধিকার। সব ধর্ম ও জাতির মিলিত রক্তস্রোতের মাধ্যমে অর্জিত হয় বাংলাদেশের সংবিধান। লিখিত হয় ধর্মনিরপেক্ষতা ও বাঙালি জাতীয়তাবাদের পবিত্র দর্শন।

দ্বাদশ নির্বাচনকে কেন্দ্র করে বিষবাষ্প ছড়িয়ে সংখ্যালঘুদের ওপর নির্যাতনের পাঁয়তারা চলছে দাবি করে ছাত্রলীগ সভাপতি বলেন, যারা মৌলবাদকে প্রশ্রয় দেয়, সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে চায়, তাদের বিরুদ্ধে লড়াই করতে তরুণ ছাত্রসমাজ রাজপথে থাকবে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন