হোম জাতীয় নিরাপদে ভোটকেন্দ্রে যাওয়ার সব ব্যবস্থা নেয়া হয়েছে: হাবিবুর রহমান

জাতীয় ডেস্ক:

নির্বাচন প্রতিহতকারীদের হুমকির কারণে এবার শান্তিপূর্ণ নির্বাচন করা ডাবল চ্যালেঞ্জ হলেও ভোটারদের নিরাপদে ভোটকেন্দ্রে যাওয়ার সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানিয়েছেন মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা অঞ্চলের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে সংশ্লিষ্টদের সঙ্গে নির্বাচন কমিশনের (ইসি) মতবিনিময় সভা শেষে তিনি এসব কথা বলেন।

হাবিবুর রহমান বলেন, নির্বাচনে কোনো ধরনের নাশকতা বরদাশত করা হবে না। এবারের নির্বাচনে নাশকতার আশঙ্কা দেখা দিয়েছে। নাশকতা মোকাবিলা করে সুষ্ঠু নির্বাচনের জন্য সব ধরনের ব্যবস্থা নেয়া হলেও নির্বাচন প্রতিহতকারীদের হুমকির কারণে এবার নির্বাচন শান্তিপূর্ণ করা ডাবল চ্যালেঞ্জ। ভোটাররা নির্বাচন উৎসবমুখর করতে পুলিশের সঙ্গে থাকবে। নির্বাচন কমিশনের নির্দেশনা অনুসারে সব সহায়তা দেয়া হবে।

হাবিবুর রহমান বলেন, ‘ভোটারদের ভোটকেন্দ্রে নিরাপদে যাওয়ার জন্য আমরা সব ধরনের ব্যবস্থা নিয়েছি। উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। পুলিশ ও জনগণ একসঙ্গে কাজ করে সুষ্ঠু পরিবেশ সৃষ্টি করব। আমরা সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে পারব বলে আশা করি।’

তিনি বলেন, যার যা দায়িত্ব পালন করা দরকার সে বিষয়ে নির্দেশনা দেয়া হয়েছে। এটা সমন্বয় সভা। নির্বাচনে কোনো বিশৃঙ্খলা সৃষ্টি না হয় সেটি দেখভাল করার কথা বলা হয়েছে।

হাবিবুর রহমান বলেন, সহিংস পরিবেশ এড়িয়ে, নাশকতা মোকাবিলা করে সুষ্ঠু নির্বাচন করার কথা বলা হয়েছে। নানা নাশকতা চালানো হচ্ছে, যারা করছে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হয়েছে। ট্রেনে ও লাইনে যেন সমস্যা না হয়, আনসারকে দায়িত্ব দেয়া হয়েছে।

আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে নির্বাচন কমিশনের কোনো নির্দেশনা আছে কি না, জানতে চাইলে তিনি বলেন, ‘নির্বাচন কমিশনের আদেশ-নির্দেশ মানতে বদ্ধপরিকর। ব্যালট পেপার পরে যাবে। দুর্গম এলাকায় নিরাপত্তা দিয়ে ব্যালট নিয়ে যাবে। আইনশৃঙ্খলা বাহিনীর প্রস্তুতি রয়েছে। যে ধরনের নির্দেশনা আসবে আমরা সেভাবে কাজ করব। কোনো ধরনের হস্তক্ষেপ মানা হবে না।’

ঢাকা বিভাগীয় কমিশনার ও রিটার্নিং অফিসার মো. সাবিরুল ইসলামের সভাপতিত্বে বেলা ১১টা ৫ মিনিটে নির্বাচন ভবনের অডিটোরিয়ামে সভা শুরু হয়ে শেষ হয় দুপুর আড়াইটায়।

সভায় প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল, নির্বাচন কমিশনার মো. আলমগীর ও নির্বাচন কমিশন সচিব মো. জাহাংগীর আলমসহ ঢাকা রেঞ্জের ডিআইজি, ঢাকা অঞ্চলের জেলা প্রশাসক, আঞ্চলিক নির্বাচন কমিশনার এবং জেলা পুলিশ সুপার, আইনশৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন