হোম আন্তর্জাতিক নিজাম-অশান্তিতে নিষ্ক্রিয় প্রশাসন, Mamata-কে আইনের শাসন মেনে চলার বার্তা Governor-র

আন্তর্জাতিক ডেস্ক :

নারদা (Narada) ঘুষকাণ্ডে রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম, সুব্রত মুখোপাধ্যায়, বিধায়ক মদন মিত্র ও প্রাক্তন তৃণমূল নেতা শোভন চট্টোপাধ্যায়কে গ্রেফতার করে সিবিআই (CBI)।

নারদকাণ্ডে তৃণমূলের ৩ নেতা ও প্রাক্তন নেতার গ্রেফতারির পর ধুন্ধুমার নিজাম প্যালেস চত্বর। গোটা ঘটনায় মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) সাংবিধানিক বিধি ও আইনের শাসন অনুসরণের বার্তা দিলেন রাজ্যপাল জগদীপ ধনখড় (Jagdeep Dhankhar)।

নিজাম প্যালেসে পরিস্থিতি নিয়ন্ত্রণে প্রশাসন ব্যবস্থা নেয়নি বলে মনে করেন রাজ্যপাল জগদীপ ধনখড় (Jagdeep Dhankhar)। তিনি টুইট করেন,”এটা উদ্বেগজনক পরিস্থিতি। সাংবিধানিক বিধি ও আইনের শাসন মেনে চলতে মুখ্যমন্ত্রীকে অনুরোধ করব। আইনশৃঙ্খলা রক্ষায় পশ্চিমবঙ্গ ও কলকাতা পুলিস এবং স্বরাষ্ট্র দফতর উপযুক্ত ব্যবস্থা নিক।”

প্রশাসনকে রাজ্যপালের বার্তা,”মমতা বন্দ্যোপাধ্যায়কে বলতে চাই, আইনের শাসন নেই। নৈরাজ্য চলছে। পুলিস ও প্রশাসন নিষ্ক্রিয়। আশা করি আপনি বুঝতে পারছেন, অরাজকতা ও সাংবিধানিক ব্যবস্থা ব্যর্থ হলে কী পরিস্থিতি হতে পারে। প্রতি মিনিটে অবনতি হচ্ছে অবস্থার।এই বিস্ফোরক পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা দরকার।”

পাথর ছোড়ার ঘটনায় কলকাতা পুলিস নীরব দর্শকের ভূমিকা নিয়েছে বলেও অভিযোগ করেন রাজ্যপাল। তাঁর কথায়,”বিভিন্ন চ্যানেল ও জনমাধ্যমে দেখতে পেলাম, সিবিআই অফিসে পাথর ছোড়া হচ্ছে। অসহনীয়, কলকাতা ও রাজ্য পুলিস দাঁড়িয়ে দাঁড়িয়ে দেখছে। আবেদন করছি, আইনশৃঙ্খলা পুনরুদ্ধার করতে পদক্ষেপ করুন।”

এ দিন সকালে নারদা ঘুষকাণ্ডে রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম, সুব্রত মুখোপাধ্যায়, বিধায়ক মদন মিত্র ও প্রাক্তন তৃণমূল নেতা শোভন চট্টোপাধ্যায়কে গ্রেফতার করে সিবিআই। তার পরই সিবিআইয়ের দফতর নিজাম প্যালেসের সামনে জড়ো হন তৃণমূল কর্মী-সমর্থকরা। পৌঁছে যান মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁকেও গ্রেফতার করতে হবে বলে দাবি করেন।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন