হোম খুলনাবাগেরহাট নিখোঁজের ২৯ ঘন্টা পর মোংলায় জেলের লাশ উদ্ধার

জসিম উদ্দিন, বাগেরহাট :

মাছ ধরার সময় নৌকা ডুবে নিখোঁজ হওয়ার ২৯ ঘন্টা পর মোংলা-ঘাষিয়াখালী নৌ ক্যানেলের পশ্চিম পাড় থেকে ভাসমান অবস্থায় মহিদুল শেখ(৩০) নামে এক জেলের লাশ উদ্ধার করেছে তার স্বজ্বনরা। মৃত জেলে মহিদুল শেখ উপজেলার সোনাইলতলা ইউনিয়নের উলুবুনিয়া গ্রামের রশিদ শেখের ছেলে।

গত বৃহস্পতিবার (২৭ জুন) ভোর রাত ৪টার দিকে মোংলা-ঘাষিয়াখালী বঙ্গবন্ধু নৌ ক্যানেলের জয়খাঁ এলাকায় মাছ ধরার সময় এলপিজি পরিবহনকারী একটি জাহাজের পাখার সাথে দঁড়ি পেচিয়ে ওই মাছ ধরার ট্রলারটি ডুবে যায়। ওই সময় ট্রলারে থাকা জেলে তারিকুল সাঁতরিয়ে কুলে উঠতে পারলেও নিখোঁজ হন মহিদুল শেখ।এর পর নিখোঁজ মহিদুল শেখের সন্ধানে উদ্ধার অভিযান চালান থানা পুলিশ, নৌপুলিশ ও ফায়ার সার্ভিসের ডুবুরি দল। কয়েক ঘন্টা খোঁজাখুজির পর উদ্ধার অভিযান বন্ধ করে দেওয়া হয়। শুক্রবার সকালে জেলে মহিদুলের আত্বীয়-স্বজ্বনরা চারটি ট্রলার নিয়ে আবারও নদীতে নেমে পড়ে মহিদুলের খোঁজে। সকাল সাড়ে নয়টার দিকে বঙ্গবন্ধু ক্যানেলের পশ্চিমপাশে তারা মহিদুল শেখের লাশ ভাসতে দেখেন। পরে লাশটি তাদের ট্রলারে তোলাহলে খবর পেয়ে নৌ পুলিশ ও থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হন।

মোংলা নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ সৈয়দ ফকরুল ইসলাম বলেন, সকালে মাদ্রাসা রোডের পশ্চিম দিকের মোংলা-ঘাষিয়াখালী আন্তর্জাতিক নৌ ক্যানেলে ভেসে উঠে। নিহতের ভাই মহিদুলের লাশের পরিচয় শনাক্ত করেন। পরে পুলিশ ফাঁড়ির সদস্যদের সহযোগিতায় লাশটি উদ্ধার করা হয়। লাশটি ময়না তদন্তের জন্য বাগেরহাট প্রেরণ করা হয়েছে। আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।ময়নাতদন্ত শেষ হলে লাশটি পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

নিহত জেলে মহিদুল শেখের ২টি ছেলে সন্তান রয়েছে। একজনের বয়স ২ বছর অন্যজন ১০ মাস। মাত্র ৩০ বছর বয়সে ছেলের মৃত্যুতে নিহত মহিদুল শেখের পরিবারে বইছে শোকের মাতম। ২টি সন্তান নিয়ে স্বামীর লাশের পাশে আজাহারি করছে স্ত্রী আকলিমা বেগম।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন