হোম জাতীয় নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণে, তিতাস গ্যাস কোম্পানির ৮ জনকে সাময়িক বরখাস্ত

নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণে, তিতাস গ্যাস কোম্পানির ৮ জনকে সাময়িক বরখাস্ত

কর্তৃক
০ মন্তব্য 70 ভিউজ

অনলাইন ডেস্ক :

নারায়ণগঞ্জের একটি মসজিদে বিস্ফোরণের পর হতাহতের ঘটনায় তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের চারজন কর্মকর্তা এবং চারজন কর্মচারীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

সাময়িক বরখাস্ত হওয়া কর্মকর্তাদের মধ্যে ওই শাখার ব্যবস্থাপক, ডেপুটি ব্যবস্থাপক এবং দুইজন সহকারী প্রকৌশলী রয়েছেন। মসজিদটিতে গ্যাস জমে বিস্ফোরণের ঘটনা ঘটেছে যার জন্য তিতাস গ্যাস কর্তৃপক্ষের বিরুদ্ধে অব্যবস্থাপনার অভিযোগ ওঠে। এর জের ধরেই সাময়িক বরখাস্তের এই পদক্ষেপ আসলো।

তথ্য নিশ্চিত করেছেন তিতাস গ্যাসের ব্যবস্থাপনা পরিচালক আলী মো. আল মামুন। তিনি বলেন, এরা সবাই তিতাসের ফতুল্লা শাখার কর্মকর্তা-কর্মচারী। তাদের বিরুদ্ধে দায়িত্বে অবহেলার অভিযোগে এবং যথাযথ ব্যবস্থা না নেয়ার অভিযোগ আনা হয়েছে। একই সাথে এ বিষয়ে তাদের কাছে কারণ দর্শানোর নোটিশ দিয়ে এ বিষয়ে ব্যাখা চাওয়া হয়েছে।

গত চার সেপ্টেম্বর রাজধানী ঢাকার কাছের শিল্প শহর নারায়ণগঞ্জের পশ্চিম তল্লা এলাকার বায়তুস সালাত মসজিদে বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে মসজিদটির ইমামসহ গুরুতর অগ্নিদগ্ধ ৩৭ জনকে জরুরি ভিত্তিতে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের শেখ হাসিনা জাতীয় বার্ন ইনস্টিটিউটে ভর্তি করা হয়।

আহতদের মধ্যে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় এখনো পর্যন্ত ২৭ জন মারা গেছে। নারায়ণগঞ্জের দমকল বাহিনীর উপ-পরিচালক আবদুল্লাহ আল আরেফিন জানান, মসজিদের ভেতরে গ্যাস জমে গিয়ে এই দুর্ঘটনা ঘটেছে বলে তারা সন্দেহ করছেন।

ওই বিস্ফোরণে হতাহতের ঘটনায় নারায়ণগঞ্জের ফতুল্লা মডেল থানায় একটি মামলা দায়ের করেছে পুলিশ। মামলায় অভিযোগ করা হয়েছে, মসজিদ কমিটি, তিতাস গ্যাস কর্তৃপক্ষ, বিদ্যুৎ সরবরাহ ও ভবন নির্মাণের সঙ্গে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোর অবহেলার কারণেই ঘটনা ঘটেছে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন