হোম খেলাধুলা নতুন রেকর্ডের সামনে মেসি

খেলার সংলাপ :

লিওনেল মেসি মানেই রেকর্ড, আর রেকর্ড মানেই যেন মেসি। তাঁর অর্জনের ঝুলিতে সবই আছে। বিশ্বকাপ জয়ের পর থেকে সময়টা বেশ ভালো উপভোগ করছেন তিনি। ফুটবলের ক্ষুদে জাদুকরের সময়টা আরেকটু রাঙাতে তার সামনে অপেক্ষায় আরও একটি রেকর্ড। প্রথম আর্জেন্টাইন হিসেবে আন্তর্জাতিক ফুটবলে ১০০ গোল থেকে মাত্র এক গোল দূরত্বে আছেন মেসি।

গোল ডটকমের প্রতিবেদন অনুসারে, আর্জেন্টিনা জাতীয় দলের জার্সিতে আন্তর্জাতিক ফুটবলে মেসির গোলসংখ্যা এখন ৯৯ টি। আর একটি গোল করলেই একশ গোলের মাইলফলক স্পর্শ করবেন তিনি।

২০০৫ সালে হাঙেরির বিপক্ষে জাতীয় দলে অভিষেক হয় মেসির। অল্প কিছুক্ষণ মাঠে থেকে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন তিনি। নিজের ষষ্ঠ ম্যাচে ক্রোয়েশিয়ার বিপক্ষে প্রথম গোল পান মেসি। সর্বশেষ গোল পান পানামার বিপক্ষে। মাঝে কেটেছে দীর্ঘ ১৮ বছর। নিজেকে পরিণত করে হয়েছেন বিশ্বসেরা।

আর্জেন্টিনার আকাশী-নীল জার্সিতে মেসি খেলেছেন ১৭২ টি আন্তর্জাতিক ম্যাচ। গোল ৯৯ টি। বিশ্বকাপে ২৬ ম্যাচ খেলে গোল করেছেন ১৩ টি। কোপা আমেরিকায় ৩৪ ম্যাচে বল জালে জড়িয়েছেন ১৩ বার। বিশ্বকাপ বাছাইপর্বে ৬০ ম্যাচ খেলে গোল করেছেন ২৮ টি। প্রতিযোগিতামূলক ম্যাচের বাইরে ৫১ টি আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মেসি গোল করেছেন ৪৫ টি।

আর এক গোল হলেই ১০০ গোল করা ফুটবলারের ছোট তালিকায় উঠে যাবেন মেসি। যেখানে তার আগে পৌঁছেছেন মাত্র দুইজন। ১২২ গোল নিয়ে সবার উপরে আছেন পর্তুগালের ক্রিস্টিয়ানো রোনালদো। ১০৯ গোল নিয়ে দ্বিতীয় স্থানে আছেন ইরানের আলী দায়ি।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন