হোম অন্যান্যসারাদেশ দেবহাটায় সিটিজেন অ্যাকশন ওয়ার্কিং গ্রুপের ইন্টারফেইস মিটিং

দেবহাটা প্রতিনিধি:

দেবহাটায় সিটিজেন ভয়েজ অ্যাকশন ওয়ার্কিং গ্রুপের ইন্টারফেইস মিটিং অনুষ্ঠিত হয়েছে। সোমবার বেলা ১১টায় দেবহাটা ফুটবল মাঠে রাইট টু গ্রো প্রজেক্ট, ইয়ুথ এ্যামপাওয়ার্ড প্রজেক্ট এবং ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের দেবহাটা এরিয়া প্রোগ্রামের সহযোগীতায় বাস্তবায়নকারী সংস্থা উত্তরণ এবং সুশীলনের আয়োজনে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় দেবহাটা উপজেলা নির্বাহী অফিসার মো. ইয়ানুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মুজিবর রহমান। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. আব্দুল লতিফ, দেবহাটা প্রেসক্লাবের সভাপতি মীর খায়রুল আলম, সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান শাওন, উপজেলা মহিলা বিষয়ক অফিসার নাসরিন জাহান, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের ডেপুটি ডিরেক্টর রাজু উইলিয়াম রোজারিও, সিনিয়র প্রোগ্রাম অফিসার ফুলি সরকার, পারুলিয়া ইউপি চেয়ারম্যান গোলাম ফারুক বাবু, দেবহাটা সদর ইউপি চেয়ারম্যান আব্দুল মতিন বকুল, সখিপুর ইউপির প্যানেল চেয়ারম্যান নির্মল কুমার মন্ডল, সুশীলনের সহকারী পরিচালক শেখ মনিরুজ্জামান মনির, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের দেবহাটা এরিয়া প্রোগ্রামের প্রোগ্রাম ম্যানেজার লাভলু খান, রাইট টু গ্রো প্রজেক্টের ম্যানেজার তানজিমা আক্তার, সুশীলনের প্রোগ্রাম ম্যানেজার টিপু সুলতান, মনিটরিং ও ইভ্যালুয়েশন স্পেশালিষ্ট মামুন হোসেনসহ গ্রাম উন্নয়ন কমিটি, শিশু ফোরাম, ধর্মীয় নেতা, সরকারি-বেসরকারি প্রতিনিধিরা সভায় অংশ নেন।

উল্লেখ্য, দেবহাটা উপজেলার ৭টি কমিউনিটি ক্লিনিকের অধীনে সিটিজেন ভয়েজ অ্যাকশন (সিবিএ) পদ্ধতির মাধ্যমে নাগরিকের প্রতি সরকারের সেবারমান বৃদ্ধি পাওয়া নিয়ে কাজ চলমান রয়েছে। বিশেষ করে কমিউনিটি ক্লিনিকের সেবা পাওয়া। সরকারের সেবাপ্রদানকারী ও সেবাগ্রহনকারীদের মধ্যে সমন্বয় ও পারস্পারিক সংলাপের মাধ্যমে সরকারী সেবাসমূহের সহজলভ্যতা ও সেবাসমূহের অনতত মানের উন্নয়ন সাধন করার উপর গুরুত্ব আরোপ করা। এছাড়া সরকার কর্তৃক নির্ধারিত কমিউনিটি ক্লিনিকের ২২টি মনিটরিং স্টান্ডার্ডের উপর বর্তমান অবস্থার প্রেক্ষিতে সকলের অংশগ্রহনে ক্লিনিকগুলোর উন্নয়নে একটি কর্ম পরিকল্পনা তৈরি করা হয়েছে। সমগ্র অনুষ্ঠানটি পরিচানলা করেন সিবিএ ওয়ার্কিং গ্রুপের সদস্য সালাউদ্দিন ও আনোয়ারুল ইসলাম।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন