হোম জাতীয় দাউ দাউ জ্বলছে আগুন, আকুতি করেও বাঁচলেন না বৃদ্ধা

জাতীয় ডেস্ক:

অসুস্থ শরীর নিয়ে ঘরের ভিতরে শুয়ে ছিলেন বৃদ্ধা সবুরী বেগম (৭০)। এমন সময় দেখেন ঘরে দাউ দাউ করে আগুন জ্বলছে। অনেক আকুতি করেও কাউকে পাননি তাকে উদ্ধার করার জন্য। আগুনে জীবন্ত পুড়ে মরলেন তিনি।

মানিকগঞ্জের সদর উপজেলার দিঘী ইউনিয়নের ছোট ভাটবাউর গ্রামের নায়েব আলীর বসতবাড়িতে মঙ্গলবার (৪ জুন) দুপুরে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এ ঘটনায় বৃদ্ধার মরদেহ সৎকারের জন্য ২০ হাজার টাকা অনুদান দিয়েছে উপজেলা প্রশাসন।

ফায়ার সার্ভিস জানায়, আশপাশের লোক আগুন নিয়ন্ত্রণ আনে। পরে ফায়ার সার্ভিস এসে পুরোপুরি আগুন নিয়ন্ত্রণ করে। উদ্ধার করা হয় ওই বৃদ্ধার মরদেহ।

এমন ঘটনায় দুঃখ প্রকাশ করছে এলাকাবাসী। তারা জানায়, অসুস্থ থাকার কারণেই এবং বাড়িটি ফাঁকা থাকায়, অসুস্থ সবুরী বেগম, ঘর থেকে বের হতে না পেরে, অগ্নি দগ্ধ হয়ে মারা গেছেন।

স্থানীয় প্রশাসন বলছে, বৃদ্ধার লাশ সৎকারের কাজের জন্য ২০ হাজার টাকা অর্থ সহায়তা দেয়া হয়েছে।

তবে ফায়ার স্টেশন,আগুন লাগার কারণ জানাতে পারেনি।

আগুনে পুড়ে নিহত সবুরী বেগম ভাটবাউর গ্রামের মৃত্য নায়েব আলী স্ত্রী। তার ৩ ছেলে রয়েছে।

মানিকগঞ্জ ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার জহিরুল ইসলাম জানান, নিহত সবুরী বেগম উপজেলার ছোট ভাটবাউর এলাকার মৃত নায়েব আলীর স্ত্রী।

সবুরী বেগম ঘরের ভিতরে আটকা পড়েন। এরপর স্থানীয়রা ৯৯৯ নাম্বারে ফোন করে অগ্নিকাণ্ডের ঘটনা জানান। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় ফায়ার সার্ভিসের সদস্যরা। এরপর প্রায় ১ ঘণ্টার চেষ্টার পর ফায়ার সার্ভিসের সদস্যরা আগুন নিয়ন্ত্রণে আনেন। পরে অগ্নিকাণ্ডে নিহত সবুরী বেগমের মরদেহ উদ্ধার করা হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা লিটন ঢালী জানান, ঘটনাটি শুনে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। নিহতের পরিবারকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নগদ ২০ হাজার টাকা আর্থিক সহায়তা দেয়া হয়েছে। তবে অগ্নিকাণ্ডের মূল কারণ জানাতে পারেন নি ফায়ার সার্ভিসের সদস্যরা।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন