হোম অন্যান্যসারাদেশ ঢেপুখালিতে সড়কের পাশের শতাধিক সরকারী গাছের ডাল কেটে সাবাড় করলো ভবতোষ!

ঢেপুখালিতে সড়কের পাশের শতাধিক সরকারী গাছের ডাল কেটে সাবাড় করলো ভবতোষ!

কর্তৃক
০ মন্তব্য 119 ভিউজ
মাহমুদুল হাসান শাওন, দেবহাটা:
দেবহাটার দেবিশহর টু বদরতলা সড়কের ঢেপুখালি এলাকায় সড়কের দু-পাশের শতাধিক সরকারি গাছের ডাল কেটে বিক্রি করার অভিযোগ উঠেছে ভবতোষ নামের এক ব্যক্তির বিরুদ্ধে। সরেজমিনে দেখা গেছে ঢেপুখালি সাইক্লোন সেল্টারের নিকটস্থ সড়কের পাশের বাবলা গাছের ডাল কেটে বিক্রি করে দেওয়া হয়েছে।
স্থানীয় দূর্গাপদ এর ছেলে গ্রাম্য ডাক্তার ভবতোষ অনুমতি ছাড়া গাছের মুল ডাল সহ কান্ড কেটে সাবাড় করে। পরে উক্ত ডালপালা মৎস্যঘেরর মালিক আছাদুল ইসলাম সহ কয়েক জনের কাছে বিক্রি করে অর্থ আত্নসাৎ করে। বিষয়টি নিয়ে গ্রাম্য ডাক্তার ভবতোষের কাছে জানতে চাইলে কোন প্রকার অনুমোদন ছাড়া ডাল কেটে বিক্রির বিষয়টি স্বীকার করেন। তিনি উপজেলা বনায়ন কর্মকর্তার মৌখিক অনুমতিতে সরকারী এসব গাছের ডালপালা কেটে বিক্রি করেছেন বলেও জানান। এমনকি এ বিষয়ে কোন তথ্য জানতে হলে ওই অফিসারের সাথে কথা বলতে বলেন।
তবে, এবিষয়ে উপজেলা বনায়ন কর্মকর্তা আমজাদ হোসেন জানান, তিনি কাউকে অনুমতি দেননি। সরকারি গাছের ডালপালা কেটে কিভাবে কত টাকা বিক্রি হয়েছে তার জানা নেই বলেও জানান তিনি। এদিকে, স্থানীয়রা জানান, ভবতোষ এলাকায় বহু অপকর্ম করে থাকেন। এমনকি টাকার বিনিময়ে বারবার রেহাই পায়। তাই বিষয়টি খতিয়ে দেখে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য জেলা প্রশাসক সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন সচেতন মহল।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন