হোম জাতীয় ট্রেন থামিয়ে রেললাইনে দাঁড়িয়ে ফুল চাষিদের বিক্ষোভ

ট্রেন থামিয়ে রেললাইনে দাঁড়িয়ে ফুল চাষিদের বিক্ষোভ

কর্তৃক Editor
০ মন্তব্য 30 ভিউজ

জাতীয় ডেস্ক:

যশোরের বন্ধ হওয়া গদখালি রেলওয়ে স্টেশন চালু ও ‘বেনাপোল এক্সপ্রেসে’ ফুল ও সবজি বহনের জন্য আলাদা বগির দাবিতে ট্রেন থামিয়ে রেললাইনে দাঁড়িয়ে বিক্ষোভ করেছে চাষিরা। এ সময় সেখানে তারা মানববন্ধন করেছেন।

রোববার (১৪ জুলাই) দুপুর দেড়টার দিকে এ কর্মসূচি চলার সময় মানববন্ধনকারীরা বেনাপোল থেকে ছেড়ে আসা ঢাকাগামী ‘বেনাপোল এক্সপ্রেস’ কিছু সময়ের জন্য আটকে দেন। এ সময় দাবি সম্বলিত বিভিন্ন প্লাকার্ড নিয়ে আটকে রাখা ট্রেনের সামনে বিক্ষোভ প্রদর্শন করেন তারা।

বৃহত্তর যশোর রেল যোগাযোগ উন্নয়ন সংগ্রাম কমিটি ও জেলা ফুল উৎপাদক ও বিপণন সমবায় সমিতি যৌথভাবে আয়োজিত এ কর্মসূচিতে সাধারণ ফুলচাষি, ব্যবসায়ী, বিভিন্ন সংগঠন ও সর্বস্তরের মানুষ অংশ নেন। এ সময় সংক্ষিপ্ত বক্তব্য দেন, যশোর ফুল উৎপাদক ও বিপণন সমবায় সমিতি সভাপতি আব্দুর রহিম, বৃহত্তর যশোর রেল যোগাযোগ উন্নয়ন সংগ্রাম কমিটির সদস্য সচিব ইঞ্জিনিয়ার রুহুল আমিন, যুগ্ম আহবায়ক জিল্লুর রহমান ভিটুসহ অন্যরা।

মানববন্ধনে বক্তারা বলেন, ‘দেশের মোট চাহিদার প্রায় ৭০ ভাগ ফুল সরবরাহ করে থাকেন গদখালি এলাকার চাষিরা। কিন্তু তাদের ফুল পরিবহনের নানা বিড়ম্বনার শিকার হতে হয়। এ সমস্যা দূর করতে ও যথাসময়ে ঢাকাসহ দেশের বিভিন্ন প্রান্তে উৎপাদিত ফুল সহজে ও কম খরচে পৌঁছানোর জন্য ব্রিটিশ আমলে নির্মিত দীর্ঘদিন বন্ধ থাকা গদখালি রেলস্টেশন চালু ও এ লাইনে চলমান ‘বেনাপোল এক্সপ্রেসে’ আলাদা বগির দাবি করেন বক্তারা।’

সম্পর্কিত পোস্ট

মতামত দিন