হোম খেলাধুলা টি-টোয়েন্টি ক্রিকেটকে বিদায় জানালেন ‘সাইলেন্ট কিলার’

টি-টোয়েন্টি ক্রিকেটকে বিদায় জানালেন ‘সাইলেন্ট কিলার’

কর্তৃক Editor
০ মন্তব্য 16 ভিউজ

স্পোর্টস ডেস্ক:

তিন অক্ষরের ছোট্ট একটি শব্দ-বিদায়। মাত্র তিন অক্ষর। কিন্তু শব্দটির আপাদমস্তক বিষাদে ভরা। শব্দটা কানে আসতেই মনটা কেন যেন বিষন্ন হয়ে ওঠে। এমন কেন হয়? কারণ বিদায় হচ্ছে বিচ্ছেদ। আর প্রত্যেক বিচ্ছেদের মাঝেই নিহিত থাকে নীল কষ্ট। জন্ম থেকেই যে বিদায়ের শুরু, তারপর জীবন পথের বাঁকে বাঁকে আরো অনেক বিদায় হয়ে আসে অনিবার্য হয়ে।

২০২১ সালে অনেকটা নাটকীয়ভাবে টেস্ট ক্রিকেটকে বিদায় বলেন অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদ। বতর্মানে টি-টোয়েন্টি ও ওয়ানডে ফরম্যাটে খেলছেন ৩৮ বছর বয়সী এই ক্রিকেটার। তবে, এবার কোনো নাটকীয়তা নয়, আনুষ্ঠানিকভাবে টি-টোয়েন্টি ক্রিকেটকে বিদায় জানালেন এই অভিজ্ঞ ক্রিকেটার।

মঙ্গলবার (৮ অক্টোবর) ভারতের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ খেলার আগে দিল্লিতে সংবাদ সম্মেলন করেন মাহমুদুল্লাহ। আর সেখানেই আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে নিজের অবসরের ঘোষণা দেন তিনি।

অবশ্য লম্বা সময় টি-টোয়েন্টি থেকে বিরতিতে ছিলেন মাহমুদউল্লাহ। ফিরে এসে সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াডে সুযোগ পেলেও নামের প্রতি সুবিচার করতে পারেননি। ভারতের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতেও ছিলেন ব্যর্থ।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এখন পর্যন্ত ১৩৯টি ম্যাচ খেলেছেন মাহমুদউল্লাহ রিয়াদ। যেখানে ৮ ফিফটির সঙ্গে ২৩.৪৮ গড় এবং প্রায় ১১৮ স্ট্রাইকরেটে তিনি ২৩৯৫ রান করেছেন। এ ছাড়া বল হাতে তিনি সংক্ষিপ্ত সংস্করণটিতে শিকার করেন ৪০ উইকেট।

আগামীকাল (বুধবার) দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে ভারতের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ। এরপর ১২ অক্টোবর হায়দরাবাদের রাজীব গান্ধী স্টেডিয়ামে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচ। সেটিই হবে বাংলাদেশের জার্সিতে মাহমুদউল্লাহ’র শেষ টি–টোয়েন্টি ম্যাচ। এর আগে ২০২১ সালের জুলাইয়ে জিম্বাবুয়ে সফরে আচমকা টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন