হোম অন্যান্যসারাদেশ ‘জোর করে কারও ওপর ভ্যাকসিনের ট্রায়াল চালানো হবে না: অধ্যাপক ডা. এ বি এম খুরশিদ আলম’

‘জোর করে কারও ওপর ভ্যাকসিনের ট্রায়াল চালানো হবে না: অধ্যাপক ডা. এ বি এম খুরশিদ আলম’

কর্তৃক
০ মন্তব্য 90 ভিউজ

অনলাইন ডেস্ক :

স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. এ বি এম খুরশিদ আলম বলেছেন, ‘চীন থেকে আমদানি করা করোনা প্রতিরোধী ভ্যাকসিনের ট্রায়াল বাংলাদেশে শিগগিরই শুরু হবে। মানবতার সেবায় স্ব-প্রণোদিত হয়ে যারা আসবেন, শুধু তাদেরই করোনা ভ্যাকসিন ট্রায়াল কার্যক্রমে সম্পৃক্ত করা হবে। জোর করে কাউকে আনা হবে না। তবে যারা একাজে সম্পৃক্ত থাকবেন তাদের ঝুঁকি ভাতা দেওয়া হবে কিনা সে ব্যাপারে কোনও সিদ্ধান্ত এখনও হয়নি।’

আজ সোমবার (৩১ আগস্ট) বেলা ১১টায় মানিকগঞ্জ ২৫০ শয্যা জেলা হাসপাতালের অডিটোরিয়ামে এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। মাতৃদুগ্ধ সপ্তাহ ২০২০ এবং মুজিববর্ষ উপলক্ষে পুষ্টি মাসে মাতৃদুগ্ধ বিকল্প আইন ২০১৩ এবং বিধি ২০১৭ অবহিতকরণ এবং মনিটরিং বিষয়ক কর্মশালা উদ্বোধন করেন স্বাস্থ্য বিভাগের ডিজি। অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

এ সময় উপস্থিত ছিলেন জাতীয় জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠানের পরিচালক ডা. মোশাররফ হোসেন দেওয়ান। কর্নেল মেডিক্যাল কলেজ অ্যান্ড হাসপাতালের অধ্যক্ষ প্রফেসর ডা. আক্তারুজ্জামান, মানিকগঞ্জ সিভিল সার্জন আনোয়ারুল আমীন আখন্দ, ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক আশাদউল্লাহ, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ভাস্কর সাহা ,মানিকগঞ্জ সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. লুৎফর রহমান, ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার এরফান আনসারী প্রমুখ। অনুষ্ঠান শেষে ডিজি ডা. এ বি এম খুরশিদ আলম ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের সিসিইউ, আইসিইউ ওয়ার্ডসহ রোগীদের ওয়ার্ড পরিদর্শন করেন।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন