হোম অর্থ ও বাণিজ্য জেসিআই বাংলাদেশের নতুন মহাসচিব ফাহিম আহমেদ

বাণিজ্য ডেস্ক:

জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) বাংলাদেশের সেক্রেটারি জেনারেল (মহাসচিব) নির্বাচিত হয়েছেন ফাহিম আহমেদ।

রোববার (১৯ নভেম্বর) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে জেসিআই।

এতে বলা হয়, জেসিআই বাংলাদেশের ২০২৩ সালের সাধারণ অধিবেশন লা মেরিডিয়ান ঢাকায় অনুষ্ঠিত হয়েছে। বর্তমান জাতীয় সভাপতি জিয়াউল হক ভূঁইয়ার উপস্থিতিতে নির্বাচন অনুষ্ঠিত হয় এবং নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন আইপিএনপি নিয়াজ মোর্শেদ এলিট। নির্বাচন প্রক্রিয়ার মাধ্যমে ইমরান কাদির নতুন জাতীয় সভাপতি এবং ফাহিম আহমেদ জেসিআই বাংলাদেশের নতুন সেক্রেটারি জেনারেল নির্বাচিত হয়েছেন।

ফাহিম আহমেদ একজন প্রকৌশলী, সমাজকর্মী এবং ফটোগ্রাফার। তিনি ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজি (আইইউটি) থেকে স্নাতক সম্পন্ন করেছেন। পেশায় ফাহিম আহমেদ বিএটি বাংলাদেশে কর্মরত। এছাড়াও তিনি একজন বিখ্যাত লাইফস্টাইল ফটোগ্রাফার, এবং প্রায় ৬৫টি জাতীয় ও আন্তর্জাতিক ফটোগ্রাফি প্রদর্শনীতে অংশ নিয়েছেন।

সক্রিয়ভাবে একাধিক স্বেচ্ছাসেবী সংগঠনের সঙ্গে যুক্ত রয়েছেন ফাহিম আহমেদ। তিনি জেসিআই ‘ঢাকা এইস’-এর প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন। তিনি সেই মেয়াদে ‘গ্রিন কক্সবাজার’, ‘প্রজেক্ট গ্রীন টি প্যাড’, ‘ওয়াটার ফর লাইফ’ মতো অনেক সাস্টেইনেবেল প্রকল্পের নেতৃত্ব দিয়েছেন। তাছাড়া তিনি আইইউটি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সহকারী সাধারণ সম্পাদক দায়িত্ব পালন করেন।

নির্বাচিত হওয়ার পর ফাহিম আহমেদ জানান, আমরা বাংলাদেশের শীর্ষ যুব নেতৃত্বের প্ল্যাটফর্ম হওয়ার জন্য প্রতিনিয়ত চেষ্টা করছি। এই বছর আমরা ‘জেসিআই স্মার্ট বাংলাদেশ সামিট’, ‘জেসিআই বাংলাদেশ টিওওয়াইপি, জেসিআই বাংলাদেশ ডিবেট অ্যান্ড পাবলিক স্পিকিং, জেসিআই বাংলাদেশ একাডেমির মতো অসংখ্য কার্যক্রমের আয়োজন করছি। উদ্দেশ্য হল তরুণ উদ্যোক্তাদের অনুপ্রেরণা দেয়া এবং জেসিআই বাংলাদেশের পসিটিভ ইমেজ ক্রিয়েট করা।

তিনি বলেন, আগামী বছরের লক্ষ্য হল, নতুন প্রেসিডেন্ট ইমরান কাদিরের নেতৃত্বে তরুণদের জন্য দেশব্যাপী সুযোগ তৈরি করে এবং আন্তর্জাতিকভাবে ব্যবসায়িক সম্পর্ক ও কর্মসংস্থানের সুযোগ তৈরি করে জেসিআই বাংলাদেশকে নতুন উচ্চতায় নিয়ে যাওয়া।

জেসিআই বাংলাদেশ এশিয়ার একটি সক্রিয় এবং ফলাফল চালিত যুব জাতীয় সংগঠন। ১৯৯৮ সাল থেকে সংগঠনটি নেতা তৈরি করতে এবং সমাজে টেকসই ইতিবাচক প্রভাব ফেলতে অবদান রাখছে। বর্তমানে, জেসিআই বাংলাদেশের ৪০টি স্থানীয় সংস্থা রয়েছে এবং সারা দেশে ৫ হাজারেও বেশি সদস্য রয়েছে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন