হোম ফিচার জেলায় জেলায় বিএনপির পদযাত্রা

রাজনীতি ডেস্ক:

সরকার পতনের এক দফা দাবিসহ বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও উন্নত চিকিৎসার দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জেলায় জেলায় পদযাত্রা কর্মসূচি পালন করছে বিএনপি এবং এর অঙ্গসংগঠন।

রাঙামাটি

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও উন্নত চিকিৎসার দাবিতে পদযাত্রা করেছে রাঙামাটি জেলা বিএনপি।

শনিবার (১৯ আগস্ট) সকালে দলীয় কার্যালয় থেকে শুরু হয়ে পদযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

পদযাত্রায় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির সহ-ধর্মবিষয়ক সম্পাদক দীপেন দেওয়ান, জেলা বিএনপির সভাপতি দীপন তালুকদার দিপু, সাধারণ সম্পাদক মামুনুর রশিদ মানুম, সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম শাকিল প্রমুখ।

চুয়াডাঙ্গা

দুপুরে জেলা বিএনপির উদ্যোগে চুয়াডাঙ্গা পুরাতন সাহিত্য পরিষদ চত্বর থেকে শুরু হয় পদযাত্রাটি। পরে কোর্ট মোড় ঘুরে একই স্থানে এসে শেষ হয়।

পদযাত্রায় নেতৃত্ব দেন জেলা বিএনপির আহ্বায়ক মাহমুদ হাসান খান বাবু, সদস্যসচিব শরীফুজ্জামান শরীফ। পদযাত্রায় জেলার বিভিন্ন এলাকা থেকে সহস্রাধিক নেতাকর্মী ও সমর্থক যোগ দেন।

খাগড়াছড়ি

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে দুপুরে খাগড়াছড়ি জেলা বিএনপির কার্যালয়ের সামনে থেকে পদযাত্রা বের হয়ে শহরের প্রধান সড়ক ঘুরে আদালত সড়কে এক সমাবেশ করে।

সমাবেশে খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভূঁইয়া এক দফা দাবি আদায়ের মাধ্যমে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি নিশ্চিত করে ঘরে ফেরার অঙ্গীকার করে বলেন, সরকার দেশে-বিদেশে বন্ধুহীন হয়ে পড়েছে। নিশিরাতে ভোটের সরকারের মেয়াদ ফুরিয়ে এসেছে। সরকার এখন পালানোর পথ খুঁজছে।

নোয়াখালী

বেলা ১১টায় নোয়াখালী প্রেসক্লাবের সামনে সমাবেশ শেষে পদযাত্রা করে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতারা।

বিএনপির কর্মসূচি ঘিরে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সতর্ক অবস্থানে ছিল প্রশাসন।

এর আগে সকাল থেকে জেলার বিভিন্ন স্থান থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে সমাবেশস্থলে আসতে থাকেন দলের নেতাকর্মীরা। সমাবেশ শেষে পদযাত্রা অনুষ্ঠিত হয়।

যশোর

বেলা সাড়ে ১১টায় শহরের লালদিঘি পাড়ের বিএনপি কার্যালয় থেকে পদযাত্রাটি শুরু হয়। পরে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে মনিহার মোড়ে এসে শেষ হয়। এতে বিএনপি ছাড়াও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এর আগে এক সংক্ষিপ্ত সমাবেশে বিএনপির খুলনা বিভাগীয় ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত বলেন, বর্তমান সরকার দেশ চালাতে পরিপূর্ণভাবে ব্যর্থ হয়েছে। এ সরকারের আমলে মানুষের ন্যূনতম অধিকারটুকুও খর্ব হয়েছে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন