হোম অন্যান্যসারাদেশ জেলা প্রশাসকের নিকট অভিযোগ খুলনার এ্যাজাক্স জুট মিল শ্রমিকদের টাকা আত্মসাতের পিছনে ফেডারেশনের নেতা!

জেলা প্রশাসকের নিকট অভিযোগ খুলনার এ্যাজাক্স জুট মিল শ্রমিকদের টাকা আত্মসাতের পিছনে ফেডারেশনের নেতা!

কর্তৃক
০ মন্তব্য 125 ভিউজ

খুলনা অফিস :

ব্যাক্তি মালিকানাধীন পাট, সুতা, বস্ত্রকল শ্রমিক কর্মচারী ফেডারেশনের এক নেতার বিরুদ্ধে নগরীর এ্যাজাক্স জুট মিলের শ্রমিক-কর্মচারীদের ১৫ লক্ষ টাকা আত্মসাৎ করার অভিযোগ উঠেছে।খুলনা জেলা প্রশাসক, খুলনা বিভাগীয় শ্রম পরিচালক সহ বিভিন্ন দপ্তরে লিখিত এ বিষয়ে অভিযোগ দিয়েছেন এ্যাজাক্স জুট মিলের সিবিএ সাধারন সম্পাদক মোঃ সাইফুল ইসলাম সহ শ্রমিক নেতৃবৃন্দ।

লিখিত অভিযোগে উল্লেখ করা হয়েছে, শ্রমিক কর্মচারীদের ইউনিয়ন মেরামত, আসবাবপত্র ক্রয়, অসুস্থ ও রুগ্ন শ্রমিক কর্মচারীদের সাহায্যের জন্য এ সকল টাকা শ্রমিকদের কাছ থেকে বিভিন্ন সময় শ্রমিকদের পাওনা পরিশোধের সময় তোলা হয়। যা বাবদ ৪/৫ দফায় শ্রমিকদের কাছ থেকে কেটে নেয়া হয় ১৫ লক্ষ টাকা। এদিকে এ ঘটনায় শ্রমিকদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। এর আগে গত ২২ আগষ্ট খুলনা জেলা প্রশাসকের নির্বাহী ম্যাজিষ্টেট মোঃ ইউসুফ আলী, শ্রম পরিচালক মিজানুর রহমান মিলটি পরিদর্শনে গেলে মিলের একাধিক শ্রমিক স্থানীয় সাংবাদিকদের সামনে বলেন, ফেডারেশন নেতা সবুজের কারনে অনেক শ্রমিক তাদের চুড়ান্ত পাওনা থেকে কম টাকা পেয়েছেন।

শ্রমিকদের দাবি তাদের কাছ থেকে নেওয়া ১৫ লক্ষ টাকা যাতে ফেরত পাওয়ার ব্যবস্থা গ্রহন করে উক্ত টাকা গরীব, অসহায়, দুস্থ শ্রমিক কর্মচারীদের সাহায্য করতে পারে সে ব্যাপারে খুলনা জেলা প্রশাসক, শ্রম পরিচালক কার্যকরি ভৃমিকা গ্রহন করবেন। এ ব্যাপারে খুলনা বিভাগীয় শ্রম পরিচালক মিজানুর রহমান সাংবাদিকদের জানান, ফেডারেশন নেতা সবুজের বিরুদ্ধে ১৫ লক্ষ টাকা আত্মসাতের একটি লিখিত অভিযোগ এ্যাজাক্স জুট মিলের সিবিএ নেতাদের কাছ থেকে গত ২৪ আগষ্ট পেয়েছি এবং এ ব্যাপারে তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন